1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

সিএস নকশা জরীপ অনুযায়ী আন্তজেলা সীমানা নির্ধারণ করার দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় বুধবার, ২ আগস্ট, ২০২৩

মো:সাহেদ আহমেদ গোসাইরহাট(শরীয়তপুর)প্রতিনিধি:-চাদঁপুর জেলার হাইমচর উপজেলার অন্তরভুক্ত নিলকমল ইউনিয়ন অঞ্চলে সিএস সীমানা অমান্য করে ভোগদখল হামলা লুঠপাট জবরদখলের প্রতিযোগীতায় মেতে ওঠেছে ভুমিদস্যুরা। আর এসব চর বসবাস করা মানুষ রয়েছে আতংকে তাই সিএস রেকর্ড অনুসারে আদি চ্যানেলের আন্তজেলা সীমানা নির্ধারণ করে স্থায়ী পিলার স্থাপন এবং বহিরাগত সকল দখলদারদের কাছ থেকে অবিলম্বে পুণরুদ্ধার করার জন্য মানববন্ধন করেছেন নিলকমল ইউনিয়নের স্থানীয় বাসিন্দার। (২-আগস্ট) বুধবার দুপুরে মানববন্ধন করেন স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিদের আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

এসময় ঐ এলাকার বাসিন্দারা বলেন, ৭০ বছর যাবত আমরা পরিবার পরিজন নিয়ে এখানে বাসকরতেছি কিন্তু এখন আমাদের যায়গা জমি জোর পূর্বক দখল করতেছে কিছু প্রবাবশালী মহল। তাই সিএস নকশা অনুযায়ী জমির সীমানা নির্ধারনের দাবিতে মানববন্ধনে নিলকমল ইউনিয়ন ৮নং ওয়ার্ডের বাহেরচর,চৌধুরী বাজার , মিয়ার বাজার , নতুন বাজার, সাহেবগঞ্জ টিপু নগর, আনন্দ বাজার এই কয়েকটি বাজার হাইমচর উপজেলার চাঁদপুর জেলার অন্তরভুক্ত ঐ চরাঅঞ্চলের বাসিন্দারা।

এ বিষয়ে গত বছরের ৪ঠা এপ্রিল ভূমি রেকর্ড ও জরীপ অধিদপ্তর কতৃক একটি ভার্চুয়াল সভা করা হয় ঐ সভা সুত্রে জানা যায়, চাদপুর হাইমচর, শরীয়তপুর গোসাইরহাট ও ভেদরগঞ্জ এবং বরিশালের হিজলা আন্তজেলা সীমানা নির্ধারনের জন্য অতিরিক্ত বিভাগীয় কমিশনার(রাজস্ব) জেলা প্রশাসক শরীয়তপুর, উপজেলা নির্বাহী অফিসার গোসাইরহাট এবং এবং হাইমচর উপজেলা চেয়ারম্যান সহ আরো অন্যান্যদের উপস্থিতে মাঠ পর্যায়ে জরীপ করেন এসময় তারা তাদের অভিমত ব্যাক্ত করেন ভার্চুয়ালী সভায় কার্যবিবরনীতে থেকে জানা যায়, সিএস এর ১৯৪০-১৯৪৫ সাল চরজলালাপুর দাইমী চর নারায়নপুর মৌজার আরএস জরীপে মালিকানা পেয়েছেন। শরীয়তপুর গোসাইরহাটের আরএস নকসশা অনুযায়ী আন্তজেলা সীমানা নির্ধারনের প্রস্তাব করেন এটা করলেই শরীয়তপুর গোসাইরইাট মূল সীমানা বের হবে।

মানববন্ধনে উপস্থিত নিলকমল ইউনিয়ন চেয়ারম্যান বলেন, চরাঞ্চলে বহুসংক্ষক পরিবার দির্গ। ৬০-৭০ বছর যাবত বসবাস করে আসছেন কিন্তু ইদানিং বহিরাগত কিছু ভূমিদস্যু এসে জোরপূর্ইক জবরদখল হামলা সহ আবাদী জমির ফসল লুটপাট করে বাধা দিতে আসলে অস্ত্রের মুখে জিম্মি করে লুট করেছনিয়ে যায় সর্বস্ব এনিয়ে এই এলাকায় আতংকের মধ্যে রয়েছে স্থানীয় বাসিন্দারা অচীরেই এই এলাকা সিএস নকশা অনুযায়ী আন্তজেলা সীমানা নির্ধারন করলে স্থায়ী সমাধান হবে।

এসময় নিলকমল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সবস্থরের সাধারন মানুষ সিএস নকশায় জমী সীমানা নির্ধারনের দাবীতে চৌধুরী বাজার,আনন্দ বাজার,সাহেব বাজার, নতুন বাজার, সহ কয়েকটি স্থানে মানববন্ধন করেন এসময় গোসাইরহাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান চৌধুরী আহসান সিদ্দিক লাভু শরীয়তপুর জেলা পরিষদের সাবেক সদস্য চৌধুরী গোলাম রাব্বানী শাকিল, নিলকমল ইউনিয়নের চেয়ারম্যান এবং ঐ ওয়ার্ডের মেম্বার সহ সকল শ্রেণী জপেশার মানুষ এই মানববন্ধনে অংশগ্রহন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews