1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

শেখ ফজলুল হক মনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের ধারক-বাহক লায়ন মোঃ গনি মিয়া বাবুল

  • আপডেট সময় বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

মোঃ রাব্বী মোল্লাঃ:- বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শেখ ফজলুল হক মনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক-বাহক। তিনি ছিলেন যুবসমাজের মহানায়ক, তিনি একজন সৃজনশীল মানুষ ছিলেন। তিনি বঙ্গবন্ধুর যোগ্য শিষ্য ছিলেন তিনি সাংবাদিক ও কলাম লেখক ছিলেন। তার লেখাগুলো পুনঃপ্রকাশ করার উদ্যোগ নেয়া প্রয়োজন। তার প্রতিষ্ঠিত দৈনিক বাংলার বাণী, বাংলাদেশ টাইমস ও সাপ্তাহিক সিনেমা এই তিনটি পত্রিকা পুনরায় নিয়মিত প্রকাশের উদ্যোগ নেয়া আবশ্যক।
তিনি আরো বলেন, তার অপ্রকাশিত লেখা প্রকাশ করা জরুরী। ১৯৭১ সালে বাংলার বাণীতে প্রকাশিত শেখ মনির লেখাগুলো আমাদের মুক্তিযুদ্ধের অবিচ্ছেদ্য অংশ। নতুন প্রজন্মকে শেখ মনির কর্মময় বর্ণাঢ্য জীবনী জানাতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর চর্চা বাড়াতে হবে। তিনি সরকারি উদ্যোগে বঙ্গবন্ধু গবেষণা ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করার দাবি জানান।
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী-যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি ও তার সহধর্মিনী আরজু মনি’র ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৩ আগস্ট বুধবার বিকালে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ কনফারেন্স হলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম.এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অব) ড. মোঃ ইউনুস আলী প্রামানিক, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মুহা. রোকন উদ্দিন পাঠান, ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ এর সহ-সভাপতি স্বপন কুমার সাহা, বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্রের মুশফিকুর রহমান মিন্টু, শ্রমিক নেতা হুমায়ুন কবির হাওলাদার, আওয়ামী লীগ নেতা সোহাগ চৌধুরী, সাবেক ছাত্রনেতা তসলিম উদ্দিন রানা, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি সৈয়দ মোকলেসুর রহমান, দৈনিক মুক্ত খবরের সহকারী সম্পাদক আব্দুল গনি মিয়া, নারী নেত্রী এলিজা রহমান, জনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি শেখ বাদশা, কৃষক লীগ নেতা ফরিদ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews