1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিপুল পরিমান বিদেশী মদসহ এক মাদককারবারী’কে গ্রেফতার করেছে দাগনভূঁঞা থানা পুলিশ দিয়াবাড়ির গরুর হাট প্রবেশ পথে ভূয়া স্টিকার লাগিয়ে পিকআপ ড্রাইবারদের চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার: ৪ কোরবানির পশু চাহিদার চেয়ে বেশি, দাম চড়া আ.লীগ নেতা গ্যাস বাবুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি কোকাকোলা বিজ্ঞাপন-অমি নয়, বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন অভিনেতা জীবন নিজেই! চিত্রনায়িকা সুনেত্রা আর নেই রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’ প্রদর্শক সমিতির নেতাদের সামনে লাঞ্ছিত হল মালিক আওয়ামীলীগের তথ্য ও গবেষনা উপ -কমিটির সদস্য হলেন সাইফুল ইসলাম ভুইয়া অশ্রু আনকাট ছাড়পত্র পেল ইকবালের ‘রিভেঞ্জ’

সাংগঠনিক দক্ষতা ও জনপ্রিয়তার শীর্ষে বাকেরগঞ্জের পৌর মেয়র লোকমান

  • আপডেট সময় শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

জিয়াউল হক  :- বাকেরগঞ্জে রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে জনাব লোকমান হোসেন ডাকুয়া এক অনন্য ব্যক্তি, যিনি জনসেবাকে রাজনীতির মাধ্যম হিসেবে গ্রহন করেছেন। ভালো কাজে দলমত নির্বিশেষে মানুষের উপকার করাই তাঁর সবচেয়ে বড় গুণ। তার মহৎ গুনাবলীকে যারা হিংসার চোখে দেখেছেন কিংবা তার কাছের রাজনৈতিক রুদ্ধাচারণকারীরাও স্বীকার করবেন যে, তিনি মানুষের দুর্দিনে, স্বার্থহীন ভাবে পাশে থাকেন, তাদের সাধ্যাতীত সহযোগীতা করেন হাসি মুখে।

বাকেরগঞ্জ পৌরসভার তিনবারের মত পৌর মেয়র নির্বাচিত হয়ে পৌরবাসীকে সেবার মধ্য দিয়ে স্বাভাবিকভাবেই তিনি মানুষের ভালোবাসা ও শ্রদ্ধা দুটোই অর্জন করেছেন। বাকেরগঞ্জ উপজেলায় দুই মেয়াদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে বিগত সময়ের চেয়ে আওয়ামী লীগ সাংগঠনিকভাবে আরো সুসংগঠিত করেছেন। রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে জনাব লোকমান হোসেন ডাকুয়া একজন কিংবদন্তী।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ও সফল পৌর মেয়র মোঃ লোকমান হোসেন ডাকুয়ার কথা। ১৯৮১/৮২ সালে হাইস্কুল জীবনের শুরুতেই তার ছাত্রলীগে হাতেখরি। ১৯৮৪ সালে হন বাকেরগঞ্জ জেএসইউ হাইস্কুল শাখার সভাপতি। ১৯৮৫ সালে বাকেরগঞ্জ সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক। ১৯৮৭ সালে নির্বাচিত হন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ১৯৮৯ সালে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৯২ সালে সরকারী বাকেরগঞ্জ কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। তিনি দ্বায়িত্ব পালনরত সময়ই বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সর্বাপেক্ষা গতিশিল ও সুসংগঠিত হয়েছে। তিনি নিজে উপজেলার প্রতান্ত অঞ্চলে ঘুরে ঘুরে সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে ছাত্রলীগ কে করছেন বেগবান।

তিনি ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়কের দ্বায়িত্ব পান তিনি। ২০০২ সালে উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসেবে তার দায়িত্ব পালনকালেই বাকেরগঞ্জ উপজেলা যুবলীগ সুসংগঠিত করেছেন।

তিনি ২০১১ সালে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব নেয়ার পরেই বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ স্বাধীনতা উত্তর সময়ে সর্বাপেক্ষা সুসংগঠিত হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি মহোদয়ের নির্দেশনায় ও সকল নেতা কর্মিকে সাথে নিয়ে বেশ সুনামের সহিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করিতেছেন তিনি।

তিনি ২০১১ সালে প্রথম বাকেরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। তার সময়কালেই বাকেরগঞ্জ পৌরসভায় সর্বাধিক উন্নয়ন সাধিত হয়েছে। টানা তৃতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হয়ে সফলভাবে দ্বায়িত্ব পালন করছেন অদ্যবদি। তার এই সফলতা খ্যাতি একদিনেই আসেনি। এ জন্য তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। বিভিন্ন সময় হতে হয়েছে বিরোধী দলের রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার। বিভিন্ন সময় হামলা মামলা পেরিয়ে আজ তার এই অবস্থা। মাঠ পর্যায়ে তার অদম্য নেতৃত্বের অনেক সুনাম আছে।

আর এসব কারণে এখন বরিশাল (৬) আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এবার এমপি পদপ্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে আওয়ামীলীগের পরিক্ষিত সৎ যোগ্য ক্লিন ইমেজ এই নেতা লোকমান হোসেন ডাকুয়াকে নৌকা মার্কার মনোনোয়ন প্রত্যাশা করেন এখন উপজেলার তৃণমূল নেতাকর্মী সহ সর্বস্তরের জনগণ।

জনগনের সেবা ও উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যাওয়া ও জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বরিশার (৬) আসনের সার্বিক উন্নয়ন ও এলাকার জনগনের মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন এই কর্মীবান্ধব জনদরদী নেতা।

এ বিষয়ে লোকমান হোসেনের ডাকুয়া সাথে কথা হলে তিনি বলেন আমি জনগণের পাশে থেকে বাকেরগঞ্জ বাসির উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে চাই। আসন্ন নির্বাচনে আমি আওয়ামীলীগের একজন প্রার্থী হিসেবে মনোনয়ন পেলে বরিশাল ৬ বাকেরগঞ্জ আসনে দেশ জাতি, রাষ্ট্রের সকল কাজে নিজেকে নিয়োজিত রাখবো।

উপজেলার বিভিন্ন স্তরের মানুষের সাথে কথা বলে জানা যায় যে, মানুষের ভাগ্যোন্নয়নে জনাব লোকমান ডাকুয়ার কোন বিকল্প নেই। তিনি পৌর মেয়র হয়েও একজন এমপির থেকেও বেশি জনসেবা করে যাচ্ছেন নিস্বার্থ ভাবে। এমন একজনকে যদি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাকেরগঞ্জ আসন থেকে মনোনয়ন দেন তাহলে এএলাকার উন্নয়ন হবে সব থেকে বেশি আর উপকারভোগী হবে সাধারণ মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews