1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

  • আপডেট সময় বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

গোসাইরহাট(শরীয়তপুর)প্রতিনিধি:- বৃক্ষরোপন ২০২৩- কর্মসূচির আওতায় উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের (UGF)এর উদ্যোগে গোসাইরহাট উপজেলার সম্পসারিত প্রশাসনিক ভবন প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।এবং মাসব্যাপি এই বৃক্ষরোপন করা হবে।

(২০সেপ্টম্বর)বুধবার দুপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের আয়োজনে ১০০টি গাছ বিভিন্ন স্কুল কলেজ এবং মাদ্রাসা সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে রোপন কর হবে। এরই অংশ হিসেবে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্ধোধন করেন। এসময় উপস্থিত বিশিষ অতিথি ছিলেল উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী। গোসাইরহাট পৌরসভার মেয়র আবদুল আউয়াল সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও(UGF) এর সহসভাপতি শেখ মো.আবুল খায়ের,মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,উপজেলা কৃষি কর্মকর্তা মো.শাহাবুদ্দিন। সহ ৩নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলিআকবর সরদার সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন স্থানীয় গনমাধ্যমকর্মী এবং উদ্ভাসিত গোসাইরহাট
ফাউন্ডেশনের সদস্য বৃন্দ।

এসময় তারা জানান, শিক্ষাঙ্গন পরিষ্কার পরিচ্ছন্নতা এবং বৃক্ষরোপণ কর্মসূচি শেষে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের বিশ্বব্যাপী তীব্র দাবদাহের প্রকোপ থেকে রক্ষা পেতে অধিক পরিমানে বৃক্ষ রোপনের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। প্রত্যেককে কমপক্ষে একটি করে গাছের চারা লাগাতে হবে।

উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন কতৃপক্ষ জানান, গোসাইরহাটে বিভিন্ন স্থানে১০০টি গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচি প্রোগ্রামটি হাতে নেয়া হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১০০টি চারাগাছ সাথে সাথে আমরা শিক্ষার্থীদের পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব, প্লাস্টিকের যত্রতত্র ব্যবহারে তার ক্ষতিকর প্রভাব এবং আনুসঙ্গিক বিভিন্ন বিষয়ে জানানোর চেষ্টা করেছি- যাতে তারা এখন থেকেই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন থাকে।

মো.সাহেদ আহমেদ
গোসাইরহাট প্রতেনিধি
মোবাইম.০১৭১১-০০৮৬৭৩.

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews