1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

বাংলাদেশকে উড়িয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

১৫.১ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে জিতল নিউজিল্যান্ড। সিরিজ জিতল ২-০ ব্যবধানে। ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে এটি তাদের প্রথম সিরিজ জয়।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ।  স্কোর বোর্ডে মাত্র ৮ রান জমা হতেই সাজঘরে ফেরেন এই ম্যাচে অভিষেক হওয়া ওপেনার জাকির হাসান ও তানজিদ হাসান তামিম।

দলকে খেলায় ফেরানোর আগেই আউট হন তরুণ তারকা ব্যাটসম্যান তাওহিদ হৃদয়। ৩৫ রানে তিন উইকেট পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর  রহিম।  চতুর্থ উইকেটে তারা ৫৩রানের জুটি গড়েন।

একটা সময়ে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১৩৭ রান। এরপর চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে মাত্র ৩৪ রানে ৬ উইকেট হারিয়ে ৩৪.৩ ওভারে ১৭১ রানেই অলআউট বাংলাদেশ।

বাংলাদেশ দলের হয়ে ৮৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৬ রান করেন অধিনায়ক শান্ত। এছাড়া ২১ রান করেন সাবেক মাহমুদউল্লাহ রিয়াদ। ১৮ রান করে করেন তাওহিদ হৃদয় ও মুশফিকুর রহিম।

সিরিজ জয়ের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৯১ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

টার্গেট তাড়ায় কোনো উইকেট না হারিয়ে ৪৯ রান করে নিউজিল্যান্ড। এরপর শরিফুলের দুই বলে ২ উইকেট হারায় কিউইরা। তৃতীয় উইকেটে হেনরি নিকোলসের সঙ্গে ১১৮ বলে ৮১ রানের জুটি গড়েন উইল ইয়াং।

সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৪১.১ ওভারে ১৬৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। ৮৬ রানে হারে টাইগাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews