1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

২৮ তারিখের পর আমরা আর থামব না, টানা কর্মসূচি চলবে: ফখরুল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনো সময় আছে পূজার মধ্যেই সিদ্ধান্ত নেন, পদত্যাগ করবেন না কি জনগণের আন্দোলনে বিতাড়িত হবেন। আজকে এই লাখো জনতা সমাবেশ থেকে আপনাকে বার্তা দিয়েছে আপনি (প্রধানমন্ত্রী) আর ক্ষমতায় নেই।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় মির্জা ফখরুল বলেন, আজ আংশিক কর্মসূচি ঘোষণা করছি। ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করব। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। ২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামব না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাব আমরা।

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রোপাগান্ডা ছড়াচ্ছে। আজকে এই লাখো জনতার উপস্থিতি প্রমাণ করে যে, এই প্রোপাগান্ডা জনগণ বিশ্বাস করে না।

বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, যখনই আমাদের সমাবেশ হয় তখনই গ্রেফতারের মাত্রা বাড়িয়ে দেওয়া হয়। আজকের সমাবেশকে কেন্দ্র ২৫০ জনেরও বেশি গ্রেফতার করা হয়েছে। এ থেকে প্রমাণ হয় সরকার ভীতু হয়েছে। এদের পায়ে কোনো মাটি নেই। ভয় থেকেই সরকার এগুলো করছে।

বিএনপি মহাসচিব বলেন, আবারও বলছি এই সরকার সম্পূর্ণ অবৈধ সরকার। এরা বলছে সংবিধানের বাইরে যাবে না। এরা সংবিধান কাটছেরা করে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। এরা কথায় কথায় সংবিধানের দোহাই দেয়। আজকে রাষ্ট্রপতি দেশের বাইরে। সংবিধান অনুযায়ী কাউকে রাষ্ট্রপতির দায়িত্ব দিতে হয়। আসলে এই সংবিধান এক পরিবারের জন্য উৎসর্গ করা হয়েছে। সংবিধানের কথা বলে সারাদেশকে সহিংস রাজনীতির দিকে ঠেলে দিচ্ছে সরকার।

কোনো কিছু করে দেশের মানুষকে ঠেকিয়ে রাখা যাবে না উল্লেখ করে তিনি বলেন, আজকের এই সমাবেশে অনেক জেলা থেকে সাধারণ মানুষ ও দলীয় কর্মীরা ছুটে এসেছেন। কারণ, তারা নতুন কর্মসূচি চান। দেশব্যাপী উদগ্রীব হয়ে আছে কখন এ সরকার বিদায় নেবে। আজকে হামলা-মামলা জনগণ ভয় পায় না।

খালেদা জিয়ার অসুস্থতার প্রসঙ্গে টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে গতকালও দেখতে গিয়েছিলাম। ডাক্তাররা বলেছেন, তাকে বাচাতে হলে অবিলম্বে বিদেশে নিয়ে চিকিৎসার কোনো বিকল্প নেই। যে মানুষটি আজীবন দেশের জন্য, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছেন তাকে বিনা চিকিৎসায় ধুকে ধুকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এ সরকার কতটা ভয়াবহ, নিষ্ঠুর।

তিনি বলেন, এরই মধ্যে মিথ্যা মামলা দিয়ে ৯৬ নেতাকে সাজা দিয়েছে। সরকারের পরিকল্পনা হচ্ছে তাদের সাজা দিতে পারলে মাঠ পরিষ্কার। কত ভীতু ও কাপুরুষ হলে এমন করতে পারে। এরা ক্ষমতায় থাকলে শুধু রাজনীতি নয়, দেশ রসাতলে যাবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, রাষ্ট্র পরিচালনার জন্য পাঁচ বছরে একদিনই জনগণ ভোটের অধিকার পায়। কিন্তু ২০১৪ ও ১৮ সালে সে অধিকার কেড়ে নিয়েছে। এ সরকারের কোনো ভিত্তি নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews