1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনবাগের সেবারহাটে চিহ্নিত কিশোরগ্যাং সদস্যরা কলেজ ছাত্রকে হত্যা করেছে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি বাড়ছে মধ্যপ্রাচ্যে উত্তেজনার জন্য একমাত্র দায়ী নেতানিয়াহু: এরদোগান ইসরায়েল ফের হামলা চালালে তাৎক্ষণিক কঠোর জবাব ‘হাসিনার সরকার পরিচালনার জাহাজ মসৃণ সমুদ্রে ভেসে চলছে’ সেনবাগে ৩ দিন ব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধন কিশোরী গণধর্ষণের চাঞ্চল্যকর মামলার পলাতক আসামী সিফাত উল্লাহ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১ ঈদ ঘিরে জঙ্গি তৎপরতার আগাম খবর নেই: ডিএমপি কমিশনার নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ, ভোগান্তিও কম নয় সৌদি আরবে সুমাইয়া রেস্টুরেন্টের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রধান অতিথি বনজ কুমার মজুমদার

  • আপডেট সময় রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

মাসুদ রানা,সিনিয়র রিপোর্টারঃ অদ্য ২৯ অক্টোবর ২০২৩ খ্রি রবিবার সকাল ১০:০০ ঘটিকায় “৫১ তম ট্রেইনী রিক্রুট কনস্টেবল (টিআরসি) ব্যাচের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ” পুলিশ ট্রেনিং সেন্টার, মহেড়া, টাঙ্গাইল এর সংযুক্ত প্রশিক্ষণ কেন্দ্র, ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মুক্তাগাছা,ময়মনসিংহে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বনজ কুমার মজুমদার,এ্যাডিশনাল আইজিপি, পিবিআই। প্রধান অতিথি সালাম গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষনার্থীদের মাঝে পদক বিতরণ করেন। পিবিআই প্রধানের স্ত্রী ডাঃ জয়া মল্লিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। মঞ্চে উপস্থিত ছিলেন,অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব, আলী আহমদ খান, অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি), ২ এপিবিএন, ঢাকা।

প্রধান অতিথির বক্তবে পিবিআই প্রধান বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর রয়েছে মুক্তিযুদ্ধের মহান আত্মত্যাগের গর্বিত ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আহ্বানে সাড়া দিয়ে বর্বর পাক বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধের বুলেটটি বাংলাদেশ পুলিশের থ্রি-নট-থ্রি রাইফেল থেকে গর্জে উঠেছিল। তিনি পূর্বসূরীদের সে গৌরবোজ্জ্বল ভূমিকায় উদ্দীপ্ত হয়ে একটি নিরাপদ বাংলাদেশ গঠনের দৃপ্ত শপথ বুকে ধারণ করে এ নবীন কনস্টেবলগণ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করার প্রত্যাশা ব্যাক্ত করেন।

তিনি আরো বলেন, অপরাধের বৈজ্ঞানিক তদন্ত, সাইবার অপরাধ দমন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশ পুলিশ সক্ষমতা অর্জন করেছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ পুলিশের দক্ষতা ও সক্ষমতা জাতীয় ও আর্ন্তজাতিকভাবে প্রশংসিত হয়েছে। ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবো, বিনির্মাণ করবো-স্মার্ট বাংলাদেশ।

তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে নবীন কনস্টেবলগণ যে জ্ঞান অর্জন করেছে তা সমাজ ও দেশের কল্যাণে সুবিবেচনা প্রসূত প্রয়োগ তারা ঘটাবে। সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতা পুলিশ বাহিনীর ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে এবং পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে তা তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন । তিনি আশা প্রকাশ করেন যে, এ প্রশিক্ষণ শেষে দেশের বিভিন্ন প্রান্তে নিয়োজিত থেকে নবীন কনস্টেবলগণ দেশের শান্তি, প্রগতি, উন্নয়ন সর্বোপরি আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নিজেদেরকে সম্পৃক্ত রাখবে। তিনি তাদেরকে আচরণ ও আন্তরিক সেবা দিয়ে জনগণের ভালবাসা অর্জন করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,শাহ আবিদ হোসেন, বিপিএম(বার), ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ,আলী আহমদ খান এর সহধর্মিণী মিসেস আনজুম নাহারিন মুন্নি,মোঃ সাজ্জাদুর রহমান, বিপিএম, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), ময়মনসিংহ রেঞ্জ, সৈয়দ আবু সায়েম, বিপিএম, অতিরিক্ত ডিআইজি ( ক্রাইম এন্ড অপস্), ময়মনসিংহ রেঞ্জ,মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম, পুলিশ সুপার, ময়মনসিংহ জেলা,মোঃ ফারুক হোসেন, পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ),ময়মনসিংহ রেঞ্জ,মোঃ রকিবুল আক্তার, পুলিশ সুপার, পিবিআই, ময়মনসিংহ জেলা এবং তার মিসেস পুলিশ সুপার, পিবিআই, ময়মনসিংহ জেলা।
সম্মানীত নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন,মোঃ হায়দার আলী (বীর বিক্রম) বীর মুক্তিযোদ্ধা,আবুল কাশেম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, মুক্তাগাছা,ময়মনসিংহ, আব্দুল হাই আকন্দ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মুক্তাগাছা,বিল্লাল হোসেন সরকার, মেয়র মুক্তাগাছা পৌরসভা, প্রফেসর মোঃ ইদ্রিস আলী, অধ্যক্ষ, শহীদ স্মৃতি সরকারি কলেজ, মুক্তাগাছা, ময়মনসিংহ।

অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুরষ্কার প্রাপ্তরা হলেন টিআরসি নং-১১০ মিলাদ হোসেন (বেস্ট টিআরসি),টিআরসি নং-২৪৪ জয় রায় সৌরভ (বেস্ট ইন ‘ল’),টিআরসি নং-৩৩ মোঃ আলবাব হোসেন চৌধুরী(বেস্ট ইন প্যারেড)উল্লেখ্য যে, ৫১ তম ব্যাচের টিআরসি প্রশিক্ষনে ২৫৩ জন অংশগ্রহণ করে ০৬ মসের ট্রেনিং প্রাপ্ত হয়।অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাংলাদেশ পুলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews