1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

আবারও কাঁচা মরিচের বাজারে আগুন

  • আপডেট সময় শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

সময় এক্সপ্রেস নিউজ ডেক্স :- ভারত থেকে আমদানির খবরে কাঁচা মরিচের দাম কিছুটা কমে এসেছিল, কিন্তু হঠাৎ করেই আবারও কাঁচা মরিচের বাজার ঊর্ধ্বমুখী। এক রাতের ব্যবধানে কেজিতে কাঁচা মরিচের দাম বেড়েছে ২৫০ থেকে ৩০০ টাকা।

গত সোমবার (৩ জুন) রাজধানীর বিভিন্ন বাজারে কেজিতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকার মধ্যে। মঙ্গলবার দাম বেড়ে ৩০০ থেকে ৩৫০ টাকায় ওঠে। এরপর একরাতের ব্যবধানে বুধবার সকাল থেকে ৫০০ টাকা ছাড়িয়েছে কাঁচা মরিচের দাম।

সরেজমিনে দেখা গেছে, ব্যবসায়ীরা কেজিতে কাঁচা মরিচের দাম চাচ্ছেন ৪৮০ থেকে ৫০০ টাকা। হঠাৎ করেই এমন দামের হেরফেরে ফের অস্বস্তিতে পড়েছেন ক্রেতারা।

ক্রেতাদের পাশাপাশি বিক্রেতাদের মাঝেও এ নিয়ে বিরক্তি দেখা দিয়েছে। তারা বলছেন, কিছুদিন পর পর একেকটা পণ্যের মূল্য নিয়ে তামাশা চলছে। আচমকা এমন মূল্য বৃদ্ধির পেছনে সিন্ডিকেটে দায়ী করছেন ক্রেতেরা।

খুচরা ব্যবসায়ীরা জানান, পাল্লাপ্রতি (৫ কেজি) পাইকারিতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২ হাজার থেকে ২১০০ টাকায়। সে হিসেবে কেজি পড়ছে ৪০০ টাকার উপরে। এছাড়া গাড়ি ভাড়া ও কিছু খরচ মিলিয়ে খুচরা পর্যায়ে কেজিতে দাম ছাড়িয়ে যাচ্ছে ৫০০ টাকা।

প্রসঙ্গত, সম্প্রতি কয়েকদিনের ব্যবধানে দেশে কাঁচা মরিচের দাম ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। দেশের বিভিন্ন স্থানে কাঁচা মরিচ ৮০০ থেকে ১ হাজার টাকায়ও বিক্রি হতে দেখা গেছে। ভরা মৌসুমে কেন এতো দাম- এ প্রশ্ন রেখে ক্রেতাসহ প্রান্তিক চাষিরাও জীবনে এই প্রথম কাঁচা মরিচের দাম দেখে হতবাক হয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews