1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

শেয়ারবাজারের পতনে দিশেহারা বিনিয়োগকারীরা

  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪

শেয়ারবাজারে মূল্যসূচক টানা ও ভয়াবহ পতনের মধ্যে রয়েছে। এক্ষেত্রে লেনদেনও কমছে। এমন পতনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক গত ৩ বছরের বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন অবস্থায় নেমেছে।

এমন পতনে দিশেহারা বিনিয়োগকারীরা। এমন পরিস্থিতিতে অনেক বিনিয়োগকারী শেয়ারবাজার ছাড়তে শুরু করেছেন। নিয়মিত সিকিউরিটিজ শুন্য হচ্ছে বিনিয়োগকারীদের হাজার হাজার পোর্টফোলিও।

বিদায়ী সপ্তাহের শেষেদিন বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৫১৭ পয়েন্টে। এর আগে গত ৩ কার্যদিবসের টানা পতনে সূচক কমেছে ১৬৯ পয়েন্ট।

এই পতনে ডিএসইএক্স সূচকটি ২০২১ সালের ৪ মে’র মধ্যে সর্বনিম্ন অবস্থায় নেমে গেছে। অর্থাৎ আজকের সূচকটি বিগত ৩ বছরেরও বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন। এর আগে সর্বশেষ ২০২১ সালের ৩ মে সূচকটি আজকের তুলনায় কম ছিল। ওইদিন ডিএসইএক্স ছিল ৫৫১১ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে ৬৭৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন হয়েছিল ৫২৬ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৫০ কোটি ৪৬ লাখ টাকার বা ২৮.৫৮ শতাংশ।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১২২ টি বা ৩০.৯৬ শতাংশের। আর দর কমেছে ২১৫ টি বা ৫৪.৫৬ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫৭ টি বা ১৪.৪৬ শতাংশের।

অপরদিকে সিএসইতে বৃহস্পতিবার ৫৯ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫১ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৫৮ টির, কমেছে ১৬৫ টির এবং পরিবর্তন হয়নি ২৮ টির।এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫২.৫৬ পয়েন্ট কমে দাঁডিয়েছে ১৬০০৭ পয়েন্টে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews