1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

অসহায় পরিবারের গৃহ নির্মাণ সামগ্রী তুলে দিলেন জাতীয় পার্টির কো চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার

  • আপডেট সময় শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

মোনায়েম খান (খোকন) বাকেরগঞ্জ:- বাকেরগঞ্জ উপজেলায় পৌরসভার ৮নং ওয়ার্ডে জরাজীর্ণ ঝুপড়িতে দীর্ঘদিন ধরে বসবাস করছেন এক অসহায় দম্পতি। ঝড় বৃষ্টিতে ভিজে যায় বিছানাপত্র। ছোট ছোট ৪ শিশু সন্তান নিয়ে বৃষ্টি নামলে গায়ে পলিথিন জড়িয়ে কেটে যায় তাদের রাত।

গত ১৫ জুন সময় এক্সপ্রেস নিউজ পত্রিকার নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ ‘জরাজীর্ণ ঝুপড়িতে বসবাস, বৃষ্টিতে পলিথিন গায়ে কেটে যায় রাত ‘শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেন।

বাকেরগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডে ৫৫ বছর বয়সী আলমগীর রিকশা চালাতেন। বছর দুই আগে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হলে মেরুদন্ডে আঘাত পেয়ে বিছানায় পড়ে থাকেন তিনি। অসহায় আলমগীর তার অসুস্থ স্ত্রী মুকুল বেগম ও চার শিশু সন্তান নিয়ে দুই শতাংশ জমির উপর নির্মিত বাঁশের চাটাই ও পলিথিনের জরাজীর্ণ ঝুপড়িতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন।

বর্তমানে বসবাসের একমাত্র আশ্রয় ঝুপড়িটি জরাজীর্ণ হওয়ায় একটু ঝড়-বৃষ্টিতেই ভিজে যায় বিছানাপত্র। অনেক সময় বৃষ্টি আসলে না থামা পর্যন্ত কাথা বালিশ মুড়িয়ে ঘরের এক কোণায় অপেক্ষা করতে হয় তাদের। পলিথিন গায়ে দিয়েই বৃষ্টির রাতগুলো কাটে তাদের। এভাবেই মানবেতর জীবন যাপন করে আসছে ওই পরিবারটি। আলমগীরের উপার্যনযোগ্য সন্তান না থাকায় সড়ক দুর্ঘটনার পরে সাত বছরের কন্যা সুমাইয়া ভিক্ষা করে সংসারের হাল ধরেন।

গত বছর ৩ সেপ্টেম্বর ‘ভিক্ষা করে সংসার চালায় শিশু সুমাইয়া’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হলে তখন বিষয়টি বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসে। পরে তিনি শিশু সুমাইয়াকে স্কুলে ভর্তি করান ও তার লেখাপড়ার দায়িত্ব গ্রহণ করেন। এ ছাড়াও অসুস্থ আলমগীরকে চিকিৎসা করাতে ১০ হাজার টাকা দেন। আলমগীরের স্ত্রী মুকুল বেগম সংসার চালাতে ছোট শিশু কোলে নিয়ে এখনও হাট বাজারে ভিক্ষা করেন।

আলমগীরের স্ত্রী মুকুল বেগমের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘ঝুপড়ি ঘরের একদিকে রান্নার জন্য কিছু লাকড়ি আর অন্যদিকে থাকার বিছানা। বৃষ্টি আসা মাত্রই সবকিছু ভিজে যায়।

এই সংবাদটি জাতীয় পার্টির কো- চেয়ারম্যান, সাবেক বস্ত্র মন্ত্রী, বারবার নির্বাচিত বাকেরগঞ্জের সাবেক এমপি এ বি এম রুহুল আমিন হাওলাদারের নজরে আসলে আজ ১৮ আগষ্ট (শুক্রবার) দুপুর ১২ টায় তার বাসভবনে পৌরসভার ৮ নং ওয়ার্ডের অসহায় আলমগীরকে ডেকে নিজ অর্থায়নে তার হাতে গৃহ নির্মাণের নির্মাণ সামগ্রী তুলে দেন।

এ সময় অসহায় আলমগীর গৃহ নির্মাণের নির্মাণ সামগ্রী পেয়ে আনন্দে চোখের পানি ছেড়ে এ বি এম রুহুল আমিন হাওলাদারের পরিবারের সকলের জন্য দোয়া করেন।

এ সময় এ বি এম রুহুল আমিন হাওলাদার জানান, আমরা সব সময় বাকেরগঞ্জবাসীর সেবার জন্য রাজনীতি করি। আমি বাকেরগঞ্জে ৪ বার সংসদ সদস্য ছিলাম। বর্তমানে আমার স্ত্রী রতনা আমিন বাকেরগঞ্জে টানা তিনবার সংসদ সদস্য। উপজেলা বাসির সেবায় আমাদের দরজা সব সময় খোলা থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews