1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গরিব ও অসহায় মানুষদের লাখপতি করাই যার নেশা! ঈদের জামাতের জননিরাপত্তা নিশ্চিতকল্পে প্রতি মসজিদ এবং ঈদগাহ কমিটির সাথে কথা বলে অতিরিক্ত ভলেন্টিয়ার রেখেছেন বাড্ডা থানা পুলিশ বিপুল পরিমান বিদেশী মদসহ এক মাদককারবারী’কে গ্রেফতার করেছে দাগনভূঁঞা থানা পুলিশ দিয়াবাড়ির গরুর হাট প্রবেশ পথে ভূয়া স্টিকার লাগিয়ে পিকআপ ড্রাইবারদের চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার: ৪ কোরবানির পশু চাহিদার চেয়ে বেশি, দাম চড়া আ.লীগ নেতা গ্যাস বাবুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি কোকাকোলা বিজ্ঞাপন-অমি নয়, বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন অভিনেতা জীবন নিজেই! চিত্রনায়িকা সুনেত্রা আর নেই রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’ প্রদর্শক সমিতির নেতাদের সামনে লাঞ্ছিত হল মালিক

মেহেন্দিগঞ্জে ব্যারিষ্টার এ এম মাছুম এর দেওয়া সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত কৃতি শিক্ষার্থীরা

  • আপডেট সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি :- মেহেন্দিগঞ্জের মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে বৃত্তি প্রদান ও পুরস্কৃত করেছেন রহমান এন্ড নেছা ফাউন্ডেশন। আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম বলেন, শিক্ষার্থীদের মেধার বিকাশের পাশাপাশি তাদেরকে সৎ, ন্যায়নিষ্ঠ, যোগ্য ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের দৃঢ়বিশ্বাস বর্তমান ছাত্র সমাজ নৈতিক ও তথ্য-প্রযুক্তিগত শিক্ষা অর্জন করে দেশ ও আর্ন্তজাতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে বাংলাদেশের সম্মান বৃদ্ধির পাশাপাশি সমাজ ও দেশের দারিদ্য, নিপীড়িত ,দু:স্থ মেহনতি মানুষের সেবায় তাদের অবদান রেখে জাতিকে মুক্তির পথ প্রদর্শন করবে। মেহেন্দিগঞ্জে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, কওমিয়া ও হাফিজীয়া মাদ্রাসার ২০২৩ ইং শিক্ষাবর্ষের মেধাবী এবং জি. পি. এ -৫ প্রাপ্ত ৩৪০ শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সম্মাননা পুরস্কার বিতরণকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশিষ্ট দানবীর আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম । কৃতি শিক্ষার্থী ছাড়াও শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় বিভিন্ন বিদ্যালয়ের ১১ জন মেধাবী শিক্ষককেও সম্মাননা পুরস্কার দেওয়া হয়। শনিবার (১৯ আগষ্ট ) সকাল ৯ টায় পাতারহাট মুক্তি যোদ্ধা পার্ক মাঠে আয়োজন করা হয় বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে এমন আয়োজন করেছে সেচ্ছাসেবী সংগঠনটি৷ মেধাবী শিক্ষার্থীরা পুরোটি ক্ষণ আনন্দে আর প্রাণের উৎসবে মেতেছিলেন। পাতারহাট উত্তর বাজার কাদেরিয়া কাসেমুল উলুম কওমি মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জামাল উদ্দিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, হিজলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ইকবাল হোসেন মাতাব্বর, এফ আর গ্রুপ এর পরিচালক আলহাজ্ব আবুল খায়ের মানিক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, মোঃ হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক মাহাবুব আলম, প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন, জাহিদ হোসেন বিপ্লব, ফরিদ উদ্দিন খোকন, মোঃ ফরিদ উদ্দিন, শ্রীপুর কওমী মাদরাসার মোহতামিম মাওলানা আনোয়ার হোসেন, অধ্যক্ষ রুহুল আমিন কামালসহ আরও অনেকে। অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন আলহাজ্ব মাওলানা মোঃ সালাউদ্দিন খান, মাওলানা মোঃ ওমর ফারুক। স্বাগত বক্তব্যেতে সালাউদ্দীন খান বলেন, মানবতার কল্যানে রহমান এন্ড নেছা ফাউন্ডেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি ব্যারিষ্টার এ এম মাছুম এর পরিবারের জন্য দোয়া চেয়ে বলেন, মেধার স্বীকৃতিস্বরূপ তাদের সম্মাননা স্মারক প্রদান করেছে, সেই সাথে তারা যাতে করে আরো অনুপ্রাণিত হয় সেজন্য আমাদের এ আয়োজন। আর যারা এখন পড়াশোনা করছে বা পরীক্ষার্থী রয়েছে- তারা এতে করে অনুপ্রেরণা পেয়ে ভালো ফলাফল করার জন্য চেষ্টা করবে। শিক্ষক ও অভিভাবকরা বলেন, এই সংবর্ধনা অনুষ্ঠান স্বেচ্ছাসেবী সংগঠন রহমান এন্ড নেছা ফাউন্ডেশনের মহতি ও অনন্য এক উদ্যোগ। যা অনুকরণীয়।
এই রকম আয়োজন নিয়মিত হওয়া দরকার।
ব্যারিষ্টার এ এম মাছুম এর এত ভালবাসা পেয়ে কৃতি শিক্ষার্থীরা অভিভূত বলে জানান। জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, এটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ভালো ফলাফল করায় আমাদের ব্যারিষ্টার মহোদয় আমন্ত্রণ জানিয়ে সম্মাননা দিয়েছেন।
মেধাবী শিক্ষার্থী রিপা ঘোষ ও জান্নাতুল ফেরদৌস বৃষ্টি বলেন, বলেন ‘আমি ভীষণ আনন্দিত। ভালো ফলাফলের জন্য আমাকে সম্মাননা পুরস্কার দিয়েছে মানব দরদী দানবীর আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম। মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আমিও একজন। আমার খুব ভালো লাগছে। এটা আমার সারাজীবনের প্রেরণা হয়ে থাকবে। পড়ালেখায় আরো উৎসাহিত হবো। শ্রীপুর কওমী মাদরাসার মোহতামিম মাওলানা আনোয়ার হোসেন বলেন,সুন্নত এবং দ্বীনের পথে চলার আহ্বান জানিয়ে বলেন, এমন মহতি কাজ করে দৃষ্টান্ত দেখালেন রহমান এন্ড নেছা ফাউন্ডেশন। উল্লেখ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও ইসলামি শিক্ষানুরাগী বরিশালের কৃতি সন্তান আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ মুস্তাফিজুর রহমান এবং প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক দানবীর এফ এ আর গ্রুপের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের ফারুক এর মহতি উদ্যােগে দুই উপজেলার প্রান্তিক মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। অসহায় মানুষদের স্বপ্ন পূরণের তারাও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews