1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কিশোরী গণধর্ষণের চাঞ্চল্যকর মামলার পলাতক আসামী সিফাত উল্লাহ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১ ঈদ ঘিরে জঙ্গি তৎপরতার আগাম খবর নেই: ডিএমপি কমিশনার নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ, ভোগান্তিও কম নয় সৌদি আরবে সুমাইয়া রেস্টুরেন্টের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত নোয়াখালী জার্নালিস্ট ফোরাম এনজেএফ ঢাকার প্রতিবাদ সেনবাগের মহিদীপুরে ৪ হাজার নারী পুরুষ পেলেন ঈদ উপহার বুয়েটে ছাত্রলীগ নেতা রাব্বীকে হলের সিট ফিরিয়ে দেওয়ার নির্দেশ অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতি মামলায় সাজাপ্রাপ্ত শামীম ডাকাত’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড় সেনবাগ প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্বরূপকা‌ঠিতে আ‌য়োজন কর‌তে যা‌চ্ছে মোবাইল ফটোগ্রাফি’ প্রতিযোগিতা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

স্বরূপকা‌ঠির সৌন্দর্য‌কে সমগ্র বি‌শ্বে পৌছে দেয়ার জন্য স্বরূপকা‌ঠি ট্যুর অপা‌রেটর এ‌সো‌সি‌য়েশন (ট্যুয়াস) আ‌য়োজন কর‌তে যা‌চ্ছে মোবাইল ফটোগ্রাফি’ প্রতিযোগিতা।

**রয়েছে আকর্ষণীয় পুরস্কার**
আগামী ৫,৬ ও ৭ অ‌ক্টোবর যথাক্র‌মে বৃহস্প‌তি, শুক্র ও শ‌নিবার স্বরূপকা‌ঠির পর্যটন শিল্পকে বিশ্বের সামনে তুলে ধরতে স্বরূপকা‌ঠি ট্যুর অপা‌রেটর এ‌সো‌সি‌য়েশন ট্যুয়াস এর উদ্যোগে আয়োজন করা হয়েছে মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতা। ভ্রমণ পিপাসু ও ফটোগ্রাফার সহ যে কেউ তাদের নিজেদের মোবাইলে ধারণকৃত স্বরূপকা‌ঠির ব্যাকওয়াটার্স সন্ধ্যা নদী ও ৪১০ টি খাল,২০০ বছ‌রের পুর‌নো আটঘর কু‌ড়িয়ানা পেয়ারা বাগান,৩১‌টি ভাসমান বাজার,কা‌ঠের বাজার,গগন এলাকার ভাসমান সব‌জি চারা উৎপাদন,পাপষ শিল্প, ডক ইয়ার্ড,ক্রি‌কেট ব্যাট শিল্প, কুন শিল্প, ফা‌র্নিচার শিল্প,লবন কারখানা শিল্প,র‌শি শিল্প, কাতরা শিল্প,হা‌তে ভাজা মু‌ড়ি শিল্প,কাঠ চেরাই শিল্প,জাহাজ নির্মান শিল্প, নার্সা‌রি শিল্প,পুরাতন স্থাপনা শিল্প, জে‌লে‌দের মাছ ধরা সহ বিভিন্ন আকর্ষণীয় পর্যটন স্থানের ছবি জমা দিয়ে এ প্রতিযাগিতায় অংশ নিতে পারবেন।
বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।
প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আজ থে‌কে ২৫ সেপ্টেম্বরের ম‌ধ্যে ছ‌বি জমা দি‌তে হ‌বে।
নিয়ম কানুনঃ
১, ছ‌বি‌টি অবশ্যই স্বরূপকা‌ঠি উপ‌জেলার হ‌তে হ‌বে।
২,একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩ টি ছবি জমা দি‌তে পার‌বেন।
৩,ছবি (.JPG) অথবা (.JPEG) ফরম্যাটে এবং সর্বোচ্চ পিক্সেল হতে হবে।
৪,বেসিক এডিট ও ক্রপিং ছাড়া অন্য কোনো এডিট করা যাবে না। সেলফি গ্রহণযোগ্য নয় এবং ফটোগ্রাফ- এ কোনো প্রকার ওয়াটারমার্ক ব্যবহার করা যাবে না।
৫,ছ‌বি অবশ্যই নি‌জের করা ও নি‌জের মোবাই‌লের হ‌তে হ‌বে।
৬,ছ‌বি অবশ্যই কমপ‌ক্ষে ১ মেঘাপি‌ক্সে‌লের হ‌তে হ‌বে।
৭,অ‌ন্যের তোলা ছ‌বি বা ধার করা ছ‌বি নি‌জের না‌মে দি‌লে, অ‌ভি‌যো‌গ পাওয়ার সা‌থে সা‌থে তদন্ত সা‌পে‌ক্ষে সকল ক্রে‌ডিট অ‌ভি‌যোগকা‌রি পা‌বে।
৮,ছ‌বি‌র ক্যাপশ‌নে এক‌টি সুন্দর সাব‌জেক্ট লি‌খে দি‌তে হ‌বে।
৯,ছ‌বির নি‌চে স্বরূপকা‌ঠির কোন স্থা‌নের তোলা ছ‌বি তা লি‌খে দি‌তে হ‌বে।
** আপনার ছ‌বি জু‌রি বোর্ড সিলেক্ট কর‌লে আপ‌না‌কে যা কর‌তে হ‌বে****
১,প্র‌তি‌টি ছ‌বি বাবদ আপনা‌কে ৩৬০ টাকা ক‌রে দি‌তে হ‌বে(এ‌টি ছ‌বি প্রিন্ট, ল্যা‌মি‌নে‌টিং ও বাধাই খরচ)
এছারাও
**আপ‌নি যা পা‌বেন**
* ১২/১৬ সাইজ ছ‌বি প্রিন্ট দি‌য়ে বাধাই করে দেয়া হ‌বে।
***প্রথমবা‌রের এ আ‌য়োজ‌নে অংশগ্রহ‌নের জন্য ছ‌বিয়াল হি‌সে‌বে বাংলা‌দেশ পর্যটন ক‌র্পো‌রেশ‌নের এক‌টি সা‌র্টি‌ফি‌কেট পা‌চ্ছেন আপ‌নি।
***প্রদর্শনীর সময় আপনার ছ‌বি বি‌ক্রি হ‌লে তার ৩০% টাকা আপ‌নি পা‌বেন।
*****প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ছবি বাছাই হবে তিন ধাপে।
**বাছাই‌য়ের প‌রে আপ‌নার ছ‌বি সি‌লেক্ট হলে আপনা‌কে মোবাই‌লে জানা‌নো হ‌বে।এরপর আপ‌নি ফি প্রদান কর‌লেই আপনার ছ‌বি‌টি প্রদর্শ‌নের ব্যবস্থা করা হ‌বে**
পুরস্কারঃ
মোবাইল ফটোগ্রাফির এ প্রতিযোগিতায় ১ জন চ্যাম্পিয়ন ও দুইজন রানার্সআপ হবেন।এছারাও পরবর্তী স‌র্বোচ্চ ভোট পাওয়া ১০ জন প্র‌তি‌যো‌গির জন্য থাক‌ছে শু‌ভেচ্ছা উপহার।আর প্র‌তি প্র‌তি‌যো‌গির জন্য থাক‌ছে সা‌র্টি‌ফি‌কেট।
ভো‌টিং পদ্ধ‌তিঃ প্র‌তি‌যো‌গির ছ‌বি আমা‌দের ও‌য়েব পেইজ ফেইজবুক সহ একা‌ধিক মাধ্য‌মে দেয়া হ‌বে।‌সেখা‌নের ভোট এবং প্রদর্শনীর দিন উপ‌স্থিত দর্শনার্থীর ভোট মি‌লে স্থান নির্ধারন করা হ‌বে প্রকা‌শ্যে।
*****অংশগ্রহণকারীর ফটোগ্রাফ আয়োজকদেরকে প্রচারমূলক উদ্দেশ্যে বিনামূল্যে তাদের ফেসবুক পেইজ/ক্যাটালগ/ওয়েবসাইটে প্রকাশ করার অনুমতি প্রদানে সম্মতি উল্লেখ থাকতে হবে এবং ফটোগ্রাফ এ তৃতীয় পক্ষের অধিকার লঙ্ঘন করে এমন কিছু বা আপত্তিকর বিষয়বস্তু থাকা যাবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews