1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বুধবার, ২২ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

গাইবান্ধা সদরের বল্লমঝাড়ে বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক গাইবান্ধা :- জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসায় দেশ এগিয়ে গেছে। দেশে লেগেছে উন্নয়নের ছোয়া। আগে পায়ে ভ্যান চালাতে হত, মালামাল কম বহণ করা যেত। কিন্তু এখন ব্যাটারি চালিত হওয়ায় পরিশ্রম কমে গেছে, বেশি মালামাল বহন করা যায়। এতে করে আয় বেড়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪০ দিনের কর্মসূচী সহ ভিজিএফ ভিজিডি সহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন।“ উপরোক্ত কথা গুলো বলেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা সদর-২ আসন সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি এমপি।

তিনি বৃহস্পতিবার সকালে গাইবান্ধা সদরের বল্লমঝাড়স্থ রঘুনাথপুর মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন ও অভিভাবক সমাবেশে বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন- জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে গেছে। আজ দেশে উন্নয়নের ছোয়া লেগেছে। মানুষকে আগে পায়ে ভ্যান চালাতে হত, এতে মালামাল কম বহণ করা যেত। কিন্তু এখন ব্যাটারি চালিত হওয়ায় পরিশ্রম কমে গেছে, বেশি মালামাল বহণ করা যায়। এতে করে তাদের আয় বেড়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪০ দিনের কর্মসূচী সহ ভিজিএফ ভিজিডি সহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন।“

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- ২০৪১ সালে হবে স্মার্ট বাংলাদেশ। তোমাদেরকে স্মার্ট বাংলাদেশ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরো বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছে পড়াশুনায় আগ্রহী হওয়ার জন্য। তাই সন্তানদের পড়াশোনায় শুধু শিক্ষকদের ওপর নির্ভরশীল হলে চলবেনা অভিভাবকদেরও শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি বেশী বেশী যত্নশীল হতে হবে। পরে প্রধানমন্ত্রীর জন্য সকলের নিকট দোয়া ও ভোট কামনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রঘুনাথপুর মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বল্লমঝাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম সরকার।

অভিভাবক সমাবেশে আরো বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক পিয়ারুল ইসলাম, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব এমারুল ইসলাম সাবিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মৃদুল মোস্তাফিজ ঝন্টু, গাইবান্ধা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন, ইউপি সাবেক চেয়ারম্যান ও বল্লমঝাড় আমিনিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জাহেদুল ইসলাম ঝন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রঘুনাথপুর মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, প্রধান শিক্ষক শামছুল আলম, বল্লমঝাড় আমিনিয়া দাখিল মাদ্রাসার সুপার নূর মোহাম্মদ প্রমুখ। সমাবেশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এর আগে বল্লমঝাড় আমিনিয়া দাখিল মাদ্রাসার নবনির্মিত ৪তলা ভবন উদ্বোধন করেন।

উল্লেখ্য- গাইবান্ধা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে এসব শিক্ষা প্রতিষ্ঠান একাডেমিক ভবন নির্মিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews