1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

শিবগঞ্জে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :- “সেবা ও উন্নতির দক্ষ রূপকার উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অংশ গ্রহণে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে।
শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়। স্থানীয় প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর এবং ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এ মেলায় অংশ গ্রহণ করে।
রবিবার উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে এক আলোচনা সভা উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার তাহমিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু। বক্তারা বলেন, স্থানীয় সরকার বিভাগ উপজেলা পর্যায়ে সকল প্রকার উন্নয়ন কাজ করে থাকেন। বর্তমান সরকারের মূলনীতি গ্রাম-শহরের উন্নতি। স্বনির্ভর দেশ গড়তে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আসুন জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন হই। জঙ্গীবাদ একটি সামাজিক ব্যধি। গ্রামের সুশাসন প্রতিষ্ঠায় আসুন সবাই মিলে গ্রাম আদালতকে শক্তিশালী করি। শিশু জন্ম গ্রহণের সাথে সাথে আপনার এলাকার দায়িত্ব প্রাপ্ত গ্রাম পুলিশকে অবহিত করুন। যে আমার একটি ছেলে বা মেয়ে হয়েছে। প্রয়োজনীয় তথ্য প্রদান করে জন্ম নিবন্ধন করুন সনদপত্র সংগ্রহ করুন। জন্ম একবার নিবন্ধনও একবার । জন্ম নিবন্ধন সবার প্রয়োজন। আর নয় দ্বন্দ বিবাদ দ্রুত বিচার পেতে চলে যাই গ্রাম আদালতে। বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি নিন, সরকারি আইন মেনে চলুন। যদি হয় উন্মুক্ত বাজেট অধিবেদন থাকে স্বচ্ছতা ও জবাব দিহিতা সুশাসন। হোক না আমার কুঁড়ে ঘর, আমিও দিব নির্ধারিত কর। আমাদের পরিকল্পনা আমরা করি কার্যকর পরিষদ গড়ি। তবেই একটি আদর্শ উপজেলা গড়ে তোলা সম্ভব। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, শফিকুল ইসলাম শফি, শহিদুল ইসলাম শহিদ, আহসান হাবিব সবুজ, জাহিদুল ইসলাম, আব্দুল মোত্তালেব, শিক্ষা কর্মকর্তা সারওয়ার জাহান। এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার শায়লা আফরোজ সেতু, জনস্বাস্থ্য প্রকৌশলী জাহানারা খাতুন, পল্লী উন্নয়ন কর্মকর্তা হাশেম আলী, আবাসিক প্রকৌশলী নেসকো মারুফ হোসেন, মোকামতলা পল্লী বিদ্যুৎ সমিতি জিএম আব্দুর রহিম, আইসিটি অফিসার মাহফুজার রহমান নয়ন, তথ্য অফিসার রোমানা আক্তার, শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, উথলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হাবিবুল আলম, আনসার ভিডিবি কর্মকর্তা মুঞ্জুরুল আলম, ফায়ার সার্ভিস ইনচার্জ মামুনুর রশিদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews