1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

শাকিব খান তথাকথিত নায়ক?

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

একটা পত্রিকায় নাটকের এক অভিনেতার উক্তি ছিলো শাকিব খানকে উদ্দেশ্য করে যেখানে তিনি বলেছেন “সো কল্ড হিরো” বা কথিত নায়ক। ওনার মন্তব্যের রেশ ধরেই যদি প্রশ্ন করি, তাহলে কি নায়ক রাজ রাজ্জাক, ফারুক, আলমগীর, উত্তম কুমার কিংবা হালের সালমান খান, শাহরুখ খানরাও কথিত কিংবা তথাকথিত নায়ক? যিনি এই মন্তব্যটা করেছেন, তিনি নাটকে অভিনয় করেন – সিনেমায় তাঁর কেবল সূচনা হলো। দেখছি কেউকেউ তাঁকেই নাটকের সুপার স্টার আখ্যা দিচ্ছেন। নাটকেও সুপার স্টার হয় এটা আমার জানা ছিলো না।

এবার ওই অভিনেতাকে উদ্দেশ্য করে কিছু কথা বলতেই হচ্ছে। তার আগে একটা কথা বলে নিই। শাকিব খান প্রায় নিয়মিত আমাদের ক্রাউন ডিজিটাল ল্যাবে ডাবিংয়ের কাজে আসেলেও ওনার সাথে কখনোই আমার দেখা হয়নি। কারণটা আগেও একবার বলেছি, আজও বলছি। আমাদের ষ্টুডিওতে ক্লায়েন্টদের কাজ চলাকালে আমি কখনোই সেখানে উঁকিও দেইনা। এই কথাটা বলার কারণ হলো, আমি শাকিব খানের পরিচিত কেউ নই যে ওনার পক্ষে দালালি করবো।

শাকিব খান বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রির এক মূল্যবান সম্পদ। এযাবৎ তিনি বহু সুপারহিট ছবি উপহার দিয়েছেন। এখনও দিলেন। আগামীতেও দেবেন। নাটকের ওই অভিনেতা শত কিংবা হাজার চেষ্টা করেও শাকিব খান হতে পারবেন না। কারণ? আমরা যারা বহু যুগ ধরে বিনোদন জগতের সাথে আছি আমরা জানি ছোট পর্দা আর বড় পর্দার তফাৎটা। একজন অভিনেতা কিংবা অভিনেত্রীর জীবনের মুখ্য স্বপ্ন থাকে চলচ্চিত্রে নাম লেখানো। তাই একজন সুপার স্টার শাকিব খানকে ছোট করার চেষ্টা আর চাঁদের দিকে ঢিল ছুঁড়ে মারা একই কথা। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে আরেকজন শাকিব খানের জন্ম কবে হবে আমি জানিনা। তবে একজন না একজন তো আসবেই, এবং সেটা নাটক সেক্টর থেকে নয়। তাই বলে আমি নাটক সেক্টরকে খাটো করছি না। আমি নিজেই তো এখন অব্দি নাটকের প্রযোজক। আমার আব্বা সিনেমা প্রযোজনা করেছেন, কিন্তু আমি এখনও ওই যোগ্যতা অর্জন করতে সক্ষম হইনি।

এবার আসি ঈদের ছবির ব্যবসা সম্পর্কে।

চলতি ঈদে অনেকগুলো সিনেমা মুক্তি পেয়েছে, যার মধ্যে অনুদানের ছবিও আছে। প্রথম সপ্তাহের ব্যবসা দেখে বলা যাবেনা অমুক সিনেমা হিট কিংবা সুপার হিট। কিন্তু, মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মাঝে শাকিব খানের টা যতগুলো হল পেয়েছে এর অর্ধেক পেয়েছে বাকি সবগুলো সিনেমা মিলে। সোমবার অব্দি শাকিব খানের সিনেমার হল রেকর্ড খুব ভালো। সম্ভবত এটা আরো ২-৩ সপ্তাহ দাঁপিয়ে ব্যবসা করবে। মানে, বিনিয়োগের টাকা উঠে আসবে। এরপর লাভ। বাকি সিনেমাগুলো আদতে প্রথম সপ্তাহের পর ক্রমশ ম্রিয়মাণ হয়ে যাবে। এগুলোর বিনিয়োগের টাকা উঠবে কিনা আমার জানা নেই। তারমানে, গত বছর ঈদের সফল ছবি ছিলো পরাণ, আর এই ঈদের সফল ছবি শাকিব খানের প্রিয়তমা।

যারাই শাকিব খানের সমালোচনা করে তৃপ্তি পান, তাঁদের সবার উদ্দেশ্যে বলছি – আগে শাকিবের মতো সফল হিরো হয়ে দেখান। তার সমান যোগ্যতা অর্জন করুন। তারপর না হয় সমালোচনা করবেন। শাকিব খানের মতো একটা প্রিয়তমা উপহার দিয়ে দেখান। তারপর না হয় বলবেন শাকিব খান সো কল্ড হিরো।

লেখক: সালাহ্ উদ্দিন শোয়েব চৌধুরী- সাংবাদিক ও মিডিয়া ব্যাক্তিত্ব

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews