1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

হরতালে প্রভাব নেই, ঢাকায় বাস চলছে

  • আপডেট সময় রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

বিএনপি-জামায়াতসহ অন্যান্য দলের রোববারের (২৯ অক্টোবর) হরতাল চলছে। সারাদেশে দিনব্যাপী ডাকা এই হরতালের শুরুতে রাজধানীতে কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি।

সকাল থেকে রাজধানীতে গণপরিবহন চলাচল করছে। দোকানপাট খুলতে শুরু করেছে। তবে ব্যক্তিগত গাড়ি কিছুটা কম। গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছেন।

এদিন সকাল ৭টায় রাজধানীর পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক, জনসন রোড, লক্ষ্মীবাজার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের এলাকায় অন্যান্য স্বাভাবিক দিনের মতো কর্মকাণ্ড শুরু হতে দেখা গেছে। দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা লঞ্চগুলো সকালে সদরঘাটে ভিড়েছে।

সকালে সদরঘাট থেকে বিভিন্ন রুটে বাসগুলো ছেড়ে যাচ্ছে। তবে সকালের দিকে যাত্রী কিছুটা কম।

সদরঘাটের কাছে ভিক্টোরিয়া পার্কের সামনে থেকে মিরপুর, গাজীপুর, সাভারসহ বিভিন্ন রুটে বাসগুলো ছেড়ে যেতে দেখা গেছে। সেসব রুটের বাসগুলোও নির্বিঘ্নে গন্তব্যে চলে এসেছে।

সকালে মিরপুর-১২ নম্বর থেকে বিহঙ্গ পরিবহনের ভাড়া নিয়ে চলে এসেছেন চালক আব্দুল মতিন। তিনি বলেন, বাস চলছে। সারাদিনই বাস চালাব। মিরপুর থেকে আসতে কোথাও কোনো বাধা পাইনি। কোথাও কোনো মিছিলও দেখিনি।

মিরপুর-১ ও জাতীয় চিড়িয়াখানা রুটে চলাচলকারী তানজীল পরিবহনের চালক স্টিয়ারিংয়ে বসে আছেন, আর তার সহকারী আলম যাত্রীদের ডাকছেন।

আলম বলেন, আমরা প্রথম ট্রিপ শুরু করছি। আজ রোববার হলেও যাত্রী কিছুটা কম। কারণ হিসেবে তিনি বলেন, হরতালে ঢাকার বাইরের বাস চলাচল করলে যাত্রী বেশি থাকে। তাই যাত্রী কম।

ভিক্টোরিয়া পার্কের সামনের সামদানী পেট্রোল পাম্প সকাল ৭টায় খুলতে দেখা যায়। পেট্রোল পাম্পের সামনের রিকশাচালক জামালপুরের জাকির হোসেন বলেন, আজ যে হরতাল, বোঝাই তো যায় না।

পুরান ঢাকার জনসন রোডের মা ফার্মেসির মালিক নিবাস সকাল সাড়ে ৭টার দিকে দোকান খুলেছেন। তিনি বলেন, হরতাল নেই, সব চলে।

এদিকে হরতালকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। ভিক্টোরিয়া পার্কের সামনে দায়িত্বরত পুলিশ সদস্য জানান, হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না। গণপরিবহনসহ সবকিছুই চলছে। আমরা সতর্ক অবস্থায় আছি।

রোববার সারা দেশে সকাল–সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গণতন্ত্র মঞ্চ, গণ অধিকার পরিষদসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো বিএনপির হরতালে সমর্থন দিয়েছে। এদিকে জামায়াতে ইসলামীও একইদিন সারা দেশে সকাল–সন্ধ্যা হরতাল ডেকেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews