1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জন্মদিনের কেক নয়, হাজার অসহায় মানুষকে খাবার স্যালাইন ও ৫ শতাদিক গাছের চারা রোপন করেছেন সাবেক ছাত্রলীগ নেতা অশ্রু ভূইয়া প্রচন্ডতাপদাহে সিদ্ধেশ্বরী কলেজ ছাত্রলীগের রাস্তায় বিনামূল্যে শরবত বিতরণ ডিএমপি বাড্ডা থানার উদ্যোগে পথচারী’দের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরন নোয়াখালীতে বিমানবন্দরের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন হিট স্ট্রোক এড়াতে যেসব পরামর্শ দিলেন অধ্যাপক আব্দুল্লাহ শেয়ারবাজার কারসাজিকারি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার নতুন ধারাবাহিকে তানিন সুবহা দুঃখপ্রকাশ করে রুবেল বললেন ‘আমি মারামারিতে ছিলাম না’ ঈদের তৃতীয় সপ্তাহে বড় চমক দিল ‘লিপস্টিক’ তাপমাত্রা আরও বাড়তে পারে আজ

হামাসের আকাশপথে অভিযান পরিচালনা শাখার প্রধানকে হত্যার দাবি ইসরায়েলের

  • আপডেট সময় রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

হামাসের আকাশপথে অভিযান পরিচালনাকারী শাখার প্রধান আসেম আবু রাকাবা এক বিমান হামলায় নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল।

শনিবার (২৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী এমন দাবি করেছে। রাকাবাকে ৭ অক্টোবর প্যারাগ্লাইডারে করে হামাস যোদ্ধাদের ইসরায়েলে প্রবেশের নির্দেশদাতা বলে উল্লেখ করেছে তারা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী লিখেছে, রাতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় হামাসের আকাশপথে অভিযান পরিচালনা শাখার প্রধান আসেম আবু রাকাবা নিহত হয়েছেন।

এক্সে দেওয়া পোস্টে ইসরায়েল দাবি করে, ‘হামাসের চালকবিহীন বিমান, ড্রোন, প্যারাগ্লাইডার পরিচালনা, আকাশপথে হুমকি শনাক্ত এবং প্রতিরক্ষার দায়িত্বে ছিলেন আবু রাকাবা। ৭ অক্টোবর ইসরায়েলে হামলার পরিকল্পনায় তিনি অংশ নিয়েছিলেন। প্যারাগ্লাইডারে করে ইসরায়েলে ঢুকে এবং ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর নিরাপত্তাচৌকিতে হামলার জন্য তিনি নির্দেশ দিয়েছিলেন।’

ইসরায়েলি সেনাবাহিনী গতকাল শুক্রবার রাতে গাজায় বোমা হামলা জোরদার করেছে। তারা ঘোষণা করেছে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় স্থল অভিযান সম্প্রসারিত হচ্ছে। গত রাতে মুহুর্মুহু ইসরায়েলি বোমার আঘাতে গাজা বারবার প্রকম্পিত হয়।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত রাতে ইসরায়েলি যুদ্ধবিমান গাজায় প্রচণ্ড বোমা হামলা চালিয়েছে। কিছু ইসরায়েলি সেনা ও ট্যাংক গাজায় প্রবেশ করেছে। গাজায় স্থল অভিযান বাড়ানোর ঘোষণার সঙ্গে এই সামরিক তৎপরতার কোনো যোগসূত্র আছে কি না, সে বিষয়ে কোনো ব্যাখ্যা দেয়নি ইসরায়েল।

গাজায় বহুল আলোচিত স্থল অভিযান গতকাল রাতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে কি না, তা নিশ্চিত করে বলতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলি সরকারের মুখপাত্র আইলন লেভি বলেন, তিনি অভিযানসংক্রান্ত বিষয়ে কোনো মন্তব্য করবেন না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews