1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

‘দম’ সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রেদওয়ান রনি

  • আপডেট সময় রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এক নতুন অধ্যায় শুরু হতে চলেছে। দুই বাংলার চলচ্চিত্রের কোলা বোরেশান নিয়ে আলফা আই, চরকি ও ভারতীয় স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ ফিল্মস এবার এক হয়েছে। এই তিন প্রতিষ্ঠানের যৌথ প্রযোজনা নির্মিত হতে যাচ্ছে বড় পর্দার ২টি সিনেমা। সেই সিনেমার একটির ঘোষণা দেয়া হয়েছে গতকাল অর্থাৎ ৯ ডিসেম্বর রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে বিকেল পাঁচটায় আয়োজন করা হয় এক প্রেসকনফারেন্সের। আগামী ১১ই ডিসেম্বর আসবে আরেকটি সিনেমার ঘোষণা।

খানিকটা দম নিয়ে নির্মাণে ফিরেছেন আলোচিত ও জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনি। ‘দম’ শিরোনামে সেই সিনেমায় মূল ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে।

বেশ খানিকটা বিরতির পর নির্মাণে ফেরা নিয়ে পরিচালক রেদওয়ান রনি বলেন, সত্য ঘটনা আমাকে সব সময়ই অনুপ্রাণিত করে। অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পটাই আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের ভয়াবহ মানসিক শক্তি তাকে যেকোনো ভয়ঙ্কর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমিষেই। দম চলচ্চিত্রে এই গল্পটাই বলার চেষ্টা করছি।

সেই সাথে এই কাজটির সঙ্গে যুক্ত হয়েছে দুই বাংলার সিনেমার কান্ডারী। এসভিএফ, আলফা ও চরকি সবার প্রতি কৃতজ্ঞতা।

‘দম’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। পরিচালক রেদওয়ান রনির সাথে তার সম্পর্কটা প্রায় ২০ বছরের কাছে। এমনটাই বলেছিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী নিজে।

এই সিনেমায় অভিনয় নিয়ে তিনি বলেন, রনির সাথে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। সে একসময় নিয়মিত নির্মাণ করেছে। কিছুদিন নিজেও নির্মাণ না করলেও নির্মাণ প্রক্রিয়ার মধ্যে ছিল। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে তখন আমি হতবাক হয়েছি। অসাধারণ একটা গল্প। আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সাথে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা ‘দম’।

আলফা-আই স্টুডিওজ এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, “আমরা জানি যে বাঙালি দর্শক ভালো মানের কনটেন্ট দেখতে চায়। আমরা প্রতিবারই সেটা দেওয়ার চেষ্টা করেছি। এবার আলফা, এসভিএফ এবং চরকি এক হয়েছি বাংলা চলচ্চিত্রের বাজারকে উন্নত করতে এবং বিশ্বব্যাপী দর্শকের কাছে পৌঁছাতে।”

এসভিএফ এর ডিরেক্টর মহেন্দ্র সোনি বলেন, “চলচ্চিত্র নির্মাণে উদ্যোগী হয়ে বাংলাদেশের বিনোদন শিল্পের সাথে আমাদের সম্পর্ককে আরও গভীর করার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে এসভিএফ। আমরা শুধু চলচ্চিত্র নির্মাণ করছি না; বাংলা সিনেমাকে উদযাপন করে আমরা একটি সম্প্রদায়, একটি সংস্কৃতিকে লালন করছি। আমাদের লক্ষ্য বাংলা ভাষার সিনেমাকে আন্তর্জাতিক মানে তৈরি করে বিশ্বের প্রতিটি কোণায় পৌঁছে দেওয়া।”

সংবাদ সম্মেলনে চরকির স্ট্র্যাটেজি প্রেসিডেন্ট যারেফ হোসেন বলেন, “আমাদের বিনোদন শিল্পের কাজকে সারা বিশ্বের মানুষের কাছে বড় পরিসরে নিয়ে যাওয়ার এটি একটা বড় সুযোগ ও উল্লেখযোগ্য মাইলফলক হতে চলেছে।”

সংবাদ সম্মেলনে মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, পরিচালক সৈয়দ আহমেদ শাওকী, রায়হান রাফীসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews