1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

পাটুরিয়ায় ৯ ট্রাকসহ ফেরিডুবি, ৬ জনকে জীবিত উদ্ধার

  • আপডেট সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের কাছে ঘন কুয়াশার মধ্যে মালবাহী নৌযানের ধাক্কায় যানবাহন নিয়ে পদ্মায় ডুবে গেছে একটি ফেরি।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, বুধবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে বিআইডব্লিউটিসির ফেরি রজনীগন্ধা-৭ ডুবে যাওয়ার খবর পান তারা।

এরপর আরিচা ফায়ার স্টেশনের ডুবুরি ইউনিট সেখানে গিয়ে কাজ শুরু করে। ঢাকার সিদ্দিক বাজার থেকে আরো একটি ডুবুরি ইউনিট ঘটনাস্থানের উদ্দেশ্যে রওনা দেয়।

আনোয়ারুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা সেখানে ছয়জনকে জীবিত উদ্ধার করেছেন। তাৎক্ষণিকভাবে কারো মৃত্যুর তথ্য মেলেনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঘন কুয়াশার কারণে ফেরিটি ঘাটের কাছাকাছি নোঙর করা ছিল। একটি ছোট মালবাহী জাহাজ ফেরিটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। ফেরির সহকারী চালককে খুঁজে পাওয়া যাচ্ছে না।

প্রতিমন্ত্রী বলেন, রজনীগন্ধা-৭ একটি ইউটিলিটি টাইপ (ছোট) ফেরি। অন্তত পাঁচটি ছোট ট্রাক এবং দুটি বড় ট্রাক ওই ফেরিতে ছিল।

ট্রাকের কর্মী ও ফেরির কর্মীরা ছাড়া আর কোনো যাত্রী ছিল বলে আমার কাছে এখন পর্যন্ত তথ্য নেই। সকলকে উদ্ধার করা হয়েছে, শুধু ফেরির চালকের সহকারীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তবে পাটুরিয়া ঘাটে বিআইডব্লিউটিসির এজিএম আব্দুস সালাম বলেছেন, ওই ফেরিতে ট্রাক ছিল নয়টি। রাত ১টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে এলেও কুয়াশার কারণে পাটুরিয়া ঘাটে পৌঁছাতে না পেরে মাঝ নদীতে আটকে ছিল। সকালে আবার রওনা দিলেও ঘাটে পৌঁছানোর আগে দুর্ঘটনায় পড়ে।

ওই ফেরিতে থাকা এক ট্রাকের মালিক নাজমুল হাসান অবশ্য ভিন্ন কথা বলেছেন। পাটুরিয়া ঘাটে সাংবাদিকদের তিনি বলেন, কোনো বাল্কহেড ধাক্কা দেয়নি। নিচ দিয়ে পানি উঠে ডুবে গেছে। ট্রলারে করে লোকজন এসে আমাকেসহ কয়েকজনকে উদ্ধার করেছে।

আরেক ট্রাকের কর্মী শহিদুল ইসলাম বলেন, ফেরিওয়াদের গাফিলতিতে ফেরি ডুবছ। ঘাটের ২০০ মিটারের কাছে, তাও ডুবে গেছে। নিচ দিয়ে পানি উঠছিল, কাউকে তারা জানায়নি।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া বলেন, ফেরির একজন স্টাফ নিখোঁজ আছেন। তার খোঁজে তল্লাশি চলছে।

এর আগে ২০২১ সালের ২৭ অক্টোবর সতেরটি ট্রাক, একটি প্রাইভেটকার ও আটটি মোটরসাইকেল নিয়ে দৌলতদিয়া ঘাটে ডুবে যায় রোরো ফেরি শাহজালাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews