1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

সড়ক ও মহাসড়কে ভূয়া রশিদ দিয়ে চাঁদাবাজী,চক্রের মূলহোতাসহ ৩২জন’কে গ্রেফতার করেছে:র‍্যাব-১

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

মাসুদ রানা,সিনিয়র রিপোর্টারঃ সাম্প্রতিক সময়ে সড়ক ও মহাসড়কে সবজিসহ অন্যান্য পণ্যবাহী গাড়ি হতে অবৈধভাবে নামে বেনামে রশিদ দিয়ে চাঁদা উত্তোলনের সময় ঢাকা,নারায়নগঞ্জ এবং গাজীপুরের বিভিন্ন স্থান হতে ৩২ জন চাঁদাবাজকে হাতেনাতে বিভিন্ন আলামতসহ গ্রেফতার করেছে র‍্যাব-১ ।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধ অনিয়ম ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

তারাই ধারাবাহিকতায় ঢাকাসহ সারাদেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। যার ফলে দেশের সকল শ্রেণীর নাগরিকগণ বাজার করতে গিয়ে দূর্ভোগের স্বীকার হচ্ছেন। রাজধানীর বিভিন্ন এলাকায় খুচরা সবজি বাজারে অধিক দামে সবজি বিক্রয়ের ব্যাপারে জনমনে অসন্তোষ পরিলক্ষিত হয়।

যেখানে পাইকারী বাজার এবং খুচরা বাজারে সবজির মূল্যে তারতম্য দেখা যায়। পণ্য উৎপাদনের স্থান হতে পাইকারী বাজারে পরিবহনের সময় দেশের বিভিন্ন সড়ক ও মহাসড়কের বিভিন্ন স্থানে ধাপে ধাপে চাঁদা দেয়ার কারণে পাইকারী বাজারে এসে বেড়ে যাচ্ছে সবজির দাম।যার মাশুল গুনতে হয় সাধারণ ক্রেতাদের। কিছু কিছু স্থানে র‍্যাব-১ ও ভোক্তা অধিকারের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সাময়িক সময়ের জন্য নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্বাভাবিক থাকলেও পরবর্তীতে আবার পূর্বের মত উচ্চ মূল্যে বিক্রয় হচ্ছে। সাধারণ মানুষের এই দুর্ভোগের বিষয়টি সাম্প্রতিক সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন ভিত্তিক নিউজের মাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

দুপুরে র‍্যাব-১ এর প্রধান কার্যালয় উত্তরায় র‍্যাব-১
এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদ সাংবাদিকদের জানান, সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করি সড়ক ও মহাসড়কে সবজিসহ অন্যান্য পণ্যবাহী গাড়ি হতে অবৈধভাবে নামে বেনামে রশিদ দিয়ে চাঁদা উত্তোলন করে আসছে একটি চক্র যার ফলে প্রতিটি নৃত্যপন্য কাঁচামাল গুলো সাধারন ক্রেতাদের ধরা ছোয়ার বাহিরে চলে যায়,তাই প্রতিনিয়ত বাড়চে কাঁচা পন্যের দাম ।

উক্ত জনদূর্ভোগ দূর করার লক্ষ্যে র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী র‍্যাবের বিভিন্ন ইউনিটের গোয়েন্দা দল তাদের নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় পাইকারী বাজারসহ বিভিন্ন স্থানের চাঁদাবাজির তথ্য উদ্ঘাটনের জন্য কাজ শুরুকরে।এরই প্রেক্ষিতে জানা যায়,দেশের বিভিন্ন অঞ্চলে উৎপাদনকারীদের নিকট হতে পন্য সামগ্রী সংগ্রহ পূর্বক ট্রাক পণ্যবাহী যানবাহনে পাইকারী ও খুচরা বাজারে পৌছানোর সময় পথিমধ্যে নামে বে-নামে ভূয়া রশিদ অথবা কখনো কৌশলে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিপুল পরিমান অর্থ চাঁদাবাজি করা হয়।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১ উত্তরা, ঢাকা গতশকাল রাত ১০ ঘটিকা থেকে ১ ঘটিকা পর্যন্ত ঢাকা,নারায়ণগঞ্জ এবং গাজীপুর এর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ রাকিব হাসান রাব্বি (২০)মোঃ টুটুল ইসলাম (১৯)ইমন (১৮)মোঃ ইফসুফ (২২)মোঃ জোনায়েত (১৯)মোঃ সিয়াম (১৮)মোঃ হাবিবুল্লাহ (৩৫)মোঃ জিহাদুর রহমান (২৪)মোঃ জাহিদুল ইসলাম জাহিদ (২৪)সহ মোট ৩২ জন চাঁদাবাজদের
গ্রেফতার করতে সক্ষম হয়। উক্ত চক্রটি ঢাকা,নারায়ণগঞ্জ এবং গাজীপুরের বিভিন্ন স্থান হতে প্রতি রাতে পণ্যবাহী গাড়ির চালকদের নিকট হতে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে থাকে বলে জানায়।

তিনি আরো জানান আসন্ন পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে অবৈধভাবে পণ্য মজুদ করে কারসাজির মাধ্যমে নিত্যপণ্যের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করে জনদুর্ভোগ সৃষ্টি করবে র‍্যাবের ফোর্সেস এর নির্দেশনাক্রমে র‍্যাব-১ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। র‍্যাব- ফোর্সেস সম্মানিত নাগরিক সমাজকে আহবান জানাচ্ছে যে, যারা কারসাজির মাধ্যমে নিত্যপণ্যের অবৈধ মজুদ করবে তাদের সম্পর্কে তথ্য দিয়ে র‍্যাব’কে সহায়তা করতে, এক্ষেত্রে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।গ্রেফতারকৃত চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews