1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ১১ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নতুন ওয়েব সিরিজে তানিন সুবহা মহাখালী বাস টার্মিনালের পাশের অবৈধ ২৫টি দোকান উচ্ছেদ করেছে ডিএনসিসি লাকসাম-মনোহরগঞ্জে শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত ঈদুল আজহারে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে রোশান-বুবলী’র ‘রিভেঞ্জ’ ঢাকা উত্তর ছাত্রলীগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একাধিক মুখঃ নতুন মুখ সিফাতুল ইসলাম প্রান্ত এবার সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিলেন ইকবাল ডিএমপি ওয়ারী থানায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত আতরবিবি হওয়া সহজ ছিল না : ফারজানা সুমি ঘুরতে কিনবা কাজে নোয়াখালী গেলে থাকবেন কোথায় জেনে নিন মোস্তফা কামাল স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড এন্ড হার্ট এর চেয়ারম্যান নির্বাচিত

পদ্মা ব্যাংকের এমডির পদত্যাগ, চার ব্যাংকে নতুন মুখ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বেসরকারি এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হতে যাওয়া পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারেক রিয়াজ খান পদত্যাগ করেছেন।

ইতিমধ্যে তাকে এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রবাসীদের উদ্যোগে গঠিত এনআরবি ব্যাংক। অন্যদিকে স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে ছুটিতে পাঠানো এমডি মো. হাবিবুর রহমান এখনো চাকরিতে ফিরতে পারেননি।

পাশাপাশি এমডি পদে নতুন মুখ পেয়েছে মেঘনা ব্যাংক। এ ছাড়া প্রিমিয়ার, এনসিসি ও বেসিক ব্যাংকের এমডি পদে নিয়োগ নিয়ে কাজ করছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে সংকটে থাকা পদ্মা ব্যাংক। এ বিষয়ে ব্যাংক দুটির পরিচালনা পর্ষদ সিদ্ধান্তও নিয়েছে। বাংলাদেশ ব্যাংক এই দুটি ব্যাংকের নিরীক্ষার জন্য নিরীক্ষক নিয়োগ দিয়েছে। এর মধ্যেই পদ্মা ব্যাংকের এমডি তারেক রিয়াজ খান পদত্যাগ করেছেন।

তিনি যাচ্ছেন এনআরবি ব্যাংকে। কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পর তিনি এনআরবি ব্যাংকের এমডি হিসেবে যোগ দেবেন। গত ফেব্রুয়ারি মাসে এনআরবি ব্যাংকের এমডি পদ থেকে পদত্যাগ করেন মামুন মাহমুদ শাহ, এরপর থেকে ব্যাংকটি ভারপ্রাপ্ত এমডি দিয়ে চলছে।

পদত্যাগের কারণ সম্পর্কে তারেক রিয়াজ খান বলেন, ‘যেহেতু পদ্মা ব্যাংক একীভূত হতে যাচ্ছে, তাই পদত্যাগ করেছি। নতুন কোনো ব্যাংকে যাওয়া যায় কি না, সেটা দেখছি।’

এদিকে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি শরিয়া ব্যাংকে রূপান্তর হওয়া স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি হিসেবে যোগ দেন মো. হাবিবুর রহমান। মেয়াদ শেষের আগেই গত ২৯ ফেব্রুয়ারি তিন মাসের ছুটিতে পাঠানো হয় তাকে। ব্যাংকটির পর্ষদের একজন প্রভাবশালী পরিচালকদের সঙ্গে দ্বন্দ্বের জেরে তাকে ছুটিতে পাঠানো হয়।

বিষয়টি বাংলাদেশ ব্যাংকের নজরে এলে এ নিয়ে পরিদর্শন শুরু করে কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি এ বিষয়ে ব্যাংকটির সঙ্গে আলোচনাও করে। তবে এমডিকে পদে ফেরানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews