1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

কোরআন বুকে নিয়ে পুতিন বললেন, ‘এর অবমাননা সহ্য করা হবে না’

  • আপডেট সময় শনিবার, ১ জুলাই, ২০২৩

মুসলিমদের পাশে দাঁড়ালেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পশ্চিমা দেশগুলোকে খোঁচা দিয়ে তিনি বলেছেন, অনেক দেশে না হলেও রাশিয়ায় কোরআন অবমাননা গুরুতর অপরাধ। এর অবমাননা সহ্য করা হবে না।

গেলো বুধবার (২৮ জুন) বিভিন্ন দেশের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে রাশিয়াতেও। এদিন রুশ ফেডারেশনের স্বায়ত্তশাসিত দাগেস্তান প্রজাতন্ত্রের ডারবেন্ট এলাকার ঐতিহাসিক জুমা মসজিদ পরিদর্শন গিয়েছিলেন পুতিন। সেখানে স্থানীয় মুসলিম প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন তিনি।\

এসময় রুশ প্রেসিডেন্টকে কোরআনের একটি কপি উপহার দেন প্রতিনিধিরা। বিষয়টি নিশ্চিত করে ডারবেন্ট মিউজিয়াম প্রিজার্ভের পরিচালক ভেলি ফাতালিয়েভ বার্তা সংস্থা তাসকে বলেছেন, আমরা প্রেসিডেন্টকে পবিত্র মক্কা থেকে আনা একটি কোরআন উপহার দিয়েছি।

মুসলিম প্রতিনিধিদের দেওয়া এই উপহার সানন্দে গ্রহণ করেন পুতিন। কোরআন হাতে নিয়ে রুশ প্রেসিডেন্ট বলেন, এটি মুসলিমদের কাছে একটি পবিত্র গ্রন্থ, যা অন্যদের কাছেও একইরকম হওয়া উচিত। আমরা সবসময় এই নিয়মে আবদ্ধ।

তিনি বলেন, আমরা জানি, কিছু দেশ ভিন্ন আচরণ করে। তারা মানুষের ধর্মীয় বিশ্বাসকে সম্মান করে না। আর তারা এও বলে, এটি (কোরআন অবমাননা) কোনো অপরাধ নয়। কিন্তু আমাদের দেশে এটি আইন এবং সংবিধান উভয়দিক থেকেই অপরাধ। এই অপরাধ সহ্য করা হবে না।

উল্লেখ্য, কোরআন সম্পর্কে পুতিনের ইতিবাচক ধারণার বহিঃপ্রকাশ এটাই প্রথম নয়। অতীতে বিভিন্ন সময় কোরআনের বিভিন্ন আয়াতের তরজমা উল্লেখ করে বক্তব্য রাখতে দেখা গেছে তাকে।

২০২০ সালের নভেম্বরে রাশিয়ার জাতীয় সংহতি দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুতিন। এসময় পবিত্র কোরআনের সূরা আশ শুরার ২৩ নম্বর আয়াত এবং সূরা আন নাহলের ১২৮ নম্বর আয়াতের রুশ ভাষায় তরজমা উদ্ধৃত করে সৎকর্ম, ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব এবং এর পুরস্কার সম্পর্কে কথা বলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews