1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কায়েস আরজু-শিরিন শিলা “গবেট” আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি প্রশ্নফাঁসকাণ্ডে ফেসে যাচ্ছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, হারাতে পারেন চাকরি সালমান রাজের ‘বধুরে’ গানে হান্নান শাহ-এস কে মাহি সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হাসপাতালে ভর্তি অভিনেত্রী সেঁজুতি খন্দকার কুখ্যাত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ও তার সহযোগী জাকির হোসেন’কে গ্রেফতার করেছে র‍্যাব-৩ অনুমতি ছাড়াই বিদেশে প্রদর্শিত হচ্ছে ‘তুফান’ ফ্রান্সে সম্মাননা পেলেন তারকা দম্পতি অনন্ত-বর্ষা বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আজ

রাজধানীর বনানী হতে কুখ্যাত কিশোর গ্যাং “পিচ্চি জয়” গ্রুপের অন্যতম ৩ সক্রিয় সদস্য গ্রেফতার

  • আপডেট সময় রবিবার, ১৬ জুলাই, ২০২৩

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বিভিন্ন সময়ে কিশোর গ্যাং কর্তৃক সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‍্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

বর্তমান সময়ে কিশোর গ্যাং, গ্যাং কালচার, উঠতি বয়সি ছেলেদের মাঝে ক্ষমতা বিস্তারকে কেন্দ্র করে এক গ্রুপের সাথে অন্য গ্রুপের মারামারি করা বহুল আলোচিত ঘটনায় পরিনত হয়েছে। গ্যাং সদস্যরা এলাকায় নিজেদের অস্তিত্ব জাহির করার জন্য উচ্চ শব্দে গান বাজিয়ে দল বেধে ঘুরে বেড়ায়, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালায়, পথচারীদের উত্ত্যক্ত করে এবং ছোট খাটো বিষয় নিয়ে সাধারণ মানুষের উপর চড়াও হয়ে হাতাহাতি-মারামারি করে।

এছাড়াও তারা নিজেদের আধিপত্য ধরে রাখার জন্য একই এলাকায় অন্যান্য গ্রুপের সাথে প্রায়সই কোন্দলে লিপ্ত থাকে। তাদের এই ধরনের চলাফেরার কারণে সাধারণ লোকজন তাদের অনেকটাই এড়িয়ে চলে। এই এড়ানোর বিষয়টিকে তারা তাদের ক্ষমতা হিসেবে ভাবে এবং কোন ঘটনায় কেউ কোন প্রতিবাদ করলেও ক্ষমতা জাহির করতে মারামারি করাসহ অনেক সময় খুন করতেও দ্বিধাবোধ করে না।

র‍্যাব-১ এর গোয়েন্দা অনুসন্ধানে রাজধানীর বনানী থানাধীন বেলতলা আদর্শ নগর এলাকা, টিএন্ডটি কলোনী ও কড়াইল বস্তি এলাকায় কতিপয় কিশোর গ্যাং এর কার্যক্রম সংক্রান্ত তথ্য পাওয়া যায়। জানা যায় যে,তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় আধিপত্য বিস্তারের নামে পেশিশক্তি প্রদর্শন করে আসছে। তারা মাদক সেবন, স্কুল-কলেজে বুলিং, র‍্যাগিং, ইভটিজিং, ছিনতাই, ডাকাতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ভিডিও শেয়ারসহ নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত, যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিশ্চিত ক্ষতির মুখে ধাবিত করছে। এরই প্রেক্ষিতে কিশোর গ্যাং এর বিপথগামী সদস্যদের আইনের আওতায় আনতে র‍্যাব-১ সাম্প্রতিক সময়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১ এর গোয়েন্দা অনুসন্ধান ও গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় রাজধানীর বনানী থানাধীন বেলতলা আদর্শ নগর এলাকায় টিএন্ডটি কলোনীর পাশে কতিপয় কিশোর গ্যাং এর সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে নাশকতা করার জন্য একসাথে জড়ো হচ্ছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১ এর আভিযানিক দলটি অদ্য ১৬ জুলাই ২০২৩ ইং আনুমানিক ৬ ঘটিকায় রাজধানীর বনানী থানাধীন বেলতলা আদর্শ নগর এলাকায় অভিযান পরিচালনা করে কিশোর গ্যাং ‘পিচ্চি জয় গ্রুপের অন্যতম সক্রিয় সদস্য মোঃ আব্দুর রহিম (১৮)মোঃ রনি মিয়া (১৭)সুজন রায় (১৭)দেরকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে ৩ টি পাইপ, ৩ টি চাকু ও ১টি পাইপ সংযুক্ত চেইন উদ্ধার করা হয়।

বিকালে র‍্যাব-১ উত্তরার প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোসতাক আহমেদ বলেন,তারা কিশোর গ্যাং ‘ পিচ্চি জয়গ্রুপের অন্যতম সক্রিয় সদস্য। কিশোর গ্যাং ‘পিচ্চি জয়’ গ্রুপের প্রধান বনানী থানাধীন কড়াইল বস্তির মোঃ জয়। কিছুদিন পূর্বে টিএন্ডটি কলোনীর কিশোর গ্যাং “জুয়েল” গ্রুপের সাথে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে কড়াইল বস্তির কিশোর গ্যাং “ পিচ্চি জয়” গ্রুপের মারামারি হয়।

এতে ধৃত আসামী আব্দুর রহিম ও পলাতক আসামী রতনসহ ‘পিচ্চি জয়গ্রুপের কয়েকজন সদস্য আহত হয়। এই ঘটনার প্রতিশোধ নেয়ার জন্য ও এলাকার আধিপত্য বিস্তার এবং নিজেদের অবস্থান জানান দিতেই ‘পিচ্চি জয়গ্রুপের ৭/৮ জন সদস্য বেলতলা আদর্শ নগর এলাকায় জড়ো হয়।
ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, পিচ্চি জয় গ্রুপের আনুমানিক সদস্য ২০/২৫ জন। তারা টাকার বিনিময়ে যে কোন পক্ষের হয়ে মারামারি, দখলবাজি, পিকেটিং, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত ছিল মর্মে তারা স্বীকার করে। কিশোর গ্যাং এর বিপদগামী সদস্যদের আইনের আওতায় র‍্যাব-১ এর অভিযান প্রতিনিয়ত অব্যাহত রয়েছে বলে ও জানান তিনি।গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews