1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিপুল পরিমান বিদেশী মদসহ এক মাদককারবারী’কে গ্রেফতার করেছে দাগনভূঁঞা থানা পুলিশ দিয়াবাড়ির গরুর হাট প্রবেশ পথে ভূয়া স্টিকার লাগিয়ে পিকআপ ড্রাইবারদের চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার: ৪ কোরবানির পশু চাহিদার চেয়ে বেশি, দাম চড়া আ.লীগ নেতা গ্যাস বাবুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি কোকাকোলা বিজ্ঞাপন-অমি নয়, বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন অভিনেতা জীবন নিজেই! চিত্রনায়িকা সুনেত্রা আর নেই রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’ প্রদর্শক সমিতির নেতাদের সামনে লাঞ্ছিত হল মালিক আওয়ামীলীগের তথ্য ও গবেষনা উপ -কমিটির সদস্য হলেন সাইফুল ইসলাম ভুইয়া অশ্রু আনকাট ছাড়পত্র পেল ইকবালের ‘রিভেঞ্জ’

অষ্টম দিনের মতো চলছে আন্দোলন, দাবি আদায়ে অনড় শিক্ষকরা

  • আপডেট সময় বুধবার, ১৯ জুলাই, ২০২৩

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা অষ্টম দিনের মতো আন্দোলন করছেন সারাদেশ থেকে আগত শিক্ষকরা। বিষয়টি নিয়ে এখনও কোনো সুরাহা না পেয়ে আজও রাস্তায় অবস্থান করছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১৮ জুলাই) জাতীয় ঈদগাহ ময়দান থেকে প্রেসক্লাব হয়ে পল্টন মোড় পর্যন্ত সড়কে অবস্থান করছেন শিক্ষকরা।

বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে কর্মসূচিতে অংশ নিয়েছেন ইকবার হোসেন। নরসিংদি সদর বালুসাইর উচ্চ বিদ্যালয়ের এই ক্রীড়া শিক্ষক বলেন, আমাদের একটাই দাবি আমরা জাতীয়করণ চাই। একই সিলেবাস, একই পড়া কিন্তু সরকারি শিক্ষকদের তুলনায় আমাদের সুযোগ-সুবিধা অনেক কম।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক খন্দকার নাজমুস সাকিব। হিসাব বিজ্ঞানের এই শিক্ষক বলেন, আমাদের চিকিৎসা ভাতা মাত্র ৫০০ টাকা। বাসাভাড়া এক হাজার টাকা। এটা লজ্জাজনক। অথচ আমাদের তুলনায় সরকারি স্কুলের শিক্ষকরা সুযোগ-সুবিধা পান বহুগুণ বেশি।

যশোর ঝিনাইদাহ মিয়া কুন্ডু বালিকা বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক কবির হোসেন বলেন, মেধাবীরা এখন এই পেশায় আসতে চান না। কারণ এখানে মেধার মূল্য নেই। তারা দেশের বাইরে বা অন্য কোথাও চলে যাচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার থেকে আন্দোলন শুরু করেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ চলছে আন্দোলনের অষ্টম দিন। এদিনেও কোনো সমাধান পায়নি আন্দোলনকারীরা। তবে শিক্ষকরা বলছেন— দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

এদিকে কর্মসূচিতে আসা অনেকেই ইতিমধ্যে অসুস্থ হয়ে গেছেন। শিক্ষকরা বলছেন, আজ শিক্ষা মন্ত্রণালয় থেকে ফোন করা হয়েছে। তারা আমাদের সবার কথা জানিয়েছেন। বিষয়টি সংগঠনের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ আমাদের জানিয়েছেন। তাদের দেওয়া তথ্যমতে— ২০০৮ সাল থেকে জেলায় জেলায় আন্দোলন চলছে। আশা করি প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews