1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেনবাগের সেবারহাটে চিহ্নিত কিশোরগ্যাং সদস্যরা কলেজ ছাত্রকে হত্যা করেছে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি বাড়ছে মধ্যপ্রাচ্যে উত্তেজনার জন্য একমাত্র দায়ী নেতানিয়াহু: এরদোগান ইসরায়েল ফের হামলা চালালে তাৎক্ষণিক কঠোর জবাব ‘হাসিনার সরকার পরিচালনার জাহাজ মসৃণ সমুদ্রে ভেসে চলছে’ সেনবাগে ৩ দিন ব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধন কিশোরী গণধর্ষণের চাঞ্চল্যকর মামলার পলাতক আসামী সিফাত উল্লাহ’কে গ্রেফতার করেছে র‍্যাব-১ ঈদ ঘিরে জঙ্গি তৎপরতার আগাম খবর নেই: ডিএমপি কমিশনার নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ, ভোগান্তিও কম নয় সৌদি আরবে সুমাইয়া রেস্টুরেন্টের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাড়ছে ডেঙ্গু রোগীর চাপ

  • আপডেট সময় বুধবার, ২৬ জুলাই, ২০২৩

নিজস্ব সংবাদদাতা,বাকেরগঞ্জ :- বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিন যত যাচ্ছে হু হু করে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। উপজেলার একমাত্র সরকারি হাসপাতালে ১৪ টি ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে রোগীরা চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত তিন দিনে ২৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে এসেছেন। এই সপ্তাহে বিগত দিনের চেয়ে অনেক বেশি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন। ফলে আগামীতে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

গত ২৪ জুলাই থেকে চিকিৎসা নিতে আসা রোগী থেকে এখন পর্যন্ত ১২ জন ভর্তি রয়েছে। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছেন। এর মধ্যে বেশি ডেঙ্গু আক্রান্ত রোগী দেখা গেছে পৌর এলাকার।

বাকেরগঞ্জ পৌর কর্তৃপক্ষের সাথে কথা হলে আল আমিন জানান, মশার ওষুধ স্প্রে করার সিদ্ধান্ত নিয়েছি। ঢাকাতে কথা বলা হয়েছে। মশার ওষুধ আসলেই স্প্রে করা শুরু হবে। পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করা হবে। নিজ নিজ জায়গা থেকে সচেতন না হলে প্রতিকার পাওয়া সম্ভব না।

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শংকর কুমার প্রসাদ অধিকারী বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বাড়ছে। এ কারণে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তবে বর্তমান পরিস্থিতিতে সবাইকেই সচেতন হতে হবে। দিনরাত মশারি ব্যবহার করতে হবে। কোনো অবস্থাতেই যেন বাড়ির আশপাশে পানি জমে না থাকে সেবিষয়ে সবাইকে খেয়াল রাখতে হবে। আক্রান্ত রোগীদের অধিকাংশই সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন। উপজেলায় এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews