1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিপুল পরিমান বিদেশী মদসহ এক মাদককারবারী’কে গ্রেফতার করেছে দাগনভূঁঞা থানা পুলিশ দিয়াবাড়ির গরুর হাট প্রবেশ পথে ভূয়া স্টিকার লাগিয়ে পিকআপ ড্রাইবারদের চাঁদাবাজির ঘটনায় গ্রেফতার: ৪ কোরবানির পশু চাহিদার চেয়ে বেশি, দাম চড়া আ.লীগ নেতা গ্যাস বাবুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি কোকাকোলা বিজ্ঞাপন-অমি নয়, বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন অভিনেতা জীবন নিজেই! চিত্রনায়িকা সুনেত্রা আর নেই রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’ প্রদর্শক সমিতির নেতাদের সামনে লাঞ্ছিত হল মালিক আওয়ামীলীগের তথ্য ও গবেষনা উপ -কমিটির সদস্য হলেন সাইফুল ইসলাম ভুইয়া অশ্রু আনকাট ছাড়পত্র পেল ইকবালের ‘রিভেঞ্জ’

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জিতলো নৌকা

  • আপডেট সময় সোমবার, ৩১ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিবেদ :- চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। তিনি ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী মো. শামসুল আলম ১৫৬টি কেন্দ্রে সর্বমোট ১ হাজার ৫৭২ ভোট পেয়েছেন।

রোববার (৩০ জুলাই) রাত সাড়ে ৮টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম মাঠে এ ফলাফল ঘোষণা করেন চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

নির্বাচনে মোট ভোট পড়ে ৫৭ হাজার ১৫৩। একটি ভোটও বাতিল হয়নি। প্রদত্ত ভোটের শতকরা হার ১১.৭০ শতাংশ।

ঘোষিত ফলাফল অনুযায়ী অন্য প্রার্থীদের মধ্যে তৃণমূল বিএনপির প্রার্থী দীপক কুমার পালিত (সোনালী আঁশ) পেয়েছেন ১২৩০ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশীদ মিয়া (ছড়ি প্রতীক) পেয়েছেন ৫৮৯ ভোট, স্বতন্ত্রপ্রার্থী মো. আরমান আলী (বেলুন প্রতীক) পেয়েছেন ৪৮০ ভোট ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট প্রতীক) পেয়েছেন ৩৬৯ ভোট।

ফলাফল ঘোষণার সময় নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সহকারী প্রিজাইডিং, প্রিজাইডিং অফিসাররা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন বাহিনীসহ বিভিন্ন ম্যাজিস্ট্রেট রয়েছেন। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন। গণমাধ্যম ও প্রার্থীরাও সবসময় আমাকে আপডেট দিয়েছেন। সর্বোপরি সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই আমি সবার প্রতি কৃতজ্ঞ।’

এর আগে সকাল ৮টায় উৎসবমুখর পরিবেশে নগরীর ১৫৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়; শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

চট্টগ্রাম-১০ আসনের এ উপনির্বাচনে ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৭১৫৩ ভোটার।

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের আফছারুল আমীন। গত ২ জুন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ৮ জুন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews