1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

চলতি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে কাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলে মাত্র একটি জয় পেয়েছে বাংলাদেশ। অন্যদিকে ‘তিনে তিন’ জয় নিয়ে টেবিলে রাজত্ব করছে ভারত।

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচের ওপর অনেকাংশে নির্ভর করছে টাইগারদের বিশ্বকাপ ভাগ্য। হারলে শেষ চারে উঠার রাস্তা বেশ কঠিন হয়ে যাবে লাল-সবুজের। তবে এ ম্যাচের আগে টাইগার টিম ম্যানেজমেন্টের অন্যতম চিন্তার কারণ সাকিব আল হাসানের ইনজুরি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগে বুধবার শেষ সময়ের জন্য অনুশীলন করেছে টাইগাররা। এদিনও সাকিবের খেলা নিয়ে শঙ্কা কাটেনি। আর সাকিব খেলবেন কিনা, তা-ও এখনও নিশ্চিত না। ম্যাচের দিন সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।

এ ছাড়া বাংলাদেশের চিন্তার অন্যতম আরেক কারণ ওপেনারদের ব্যাটে রানখরা। ফর্মে নেই উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। ম্যাচের শুরুর দিকেই দলকে চাপে ফেলে দিচ্ছেন এই ওপেনার। সব মিলিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে বেশ চাপে লাল-সবুজেরা। তাই বারবার আলোচনায় ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশ।

ফর্মে না থাকলেও লিটনেই আস্থা রাখতে পারে বাংলাদেশ। কেননা, বাংলাদেশের স্কোয়াডে বিকল্প কোনো ওপেনার নেই। তাই তার ওপরেই আরেকবার আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। লিটনের সঙ্গে ওপেনিংয়ে খেলতে পারেন মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের দলের অন্যতম আস্থা এই ব্যাটার। ভারতের বিপক্ষে তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। বেশ ফর্মে আছে বাংলাদেশের সহ-অধিনায়ক। আর স্পিনও ভালো খেলেন তিনি।

এ ম্যাচে সাকিবের খেলা এখনও নিশ্চিত না। তবে টাইগার শিবিরে অন্যতম স্বস্তির কারণ হতে পারে মঙ্গলবার (১৭ অক্টোবর) সাকিবের রানিং ও ব্যাটিং অনুশীলন। প্রায় পৌনে এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করার সময় তাকে বেশ সাবলীলই দেখাচ্ছিল। তবে সাকিব কোনো কারণে না খেলতে পারলে একাদশে ফিরতে পারেন শেখ মেহেদি। এতে একধাপ এগিয়ে আসতে পারেন অন্য ব্যাটাররা।

এরপর থাকছেন মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। আর পেস ইউনিটে যথারীতি তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। তবে এই ম্যাচে শরিফুলের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারেন হাসান মাহমুদ কিংবা তানজিম সাকিব।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews