1. [email protected] : admins :
  2. [email protected] : Kanon Badsha : Kanon Badsha
  3. [email protected] : Nayeem Sajal : Nayeem Sajal
  4. [email protected] : News Editir : News Editir
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

ডিএমপি ওয়ারী থানায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ৬ মে, ২০২৪

মাসুদ রানা,সিনিয়র রিপোর্টারঃ আজ ৬ মে ২০২৪ ইং সকাল ১১ টা থেকে বিকাল ৩ ঘটিকার সময় ডিএমপি ওয়ারী জোনের আওতাধীন ওয়ারী থানা এলাকায় আইন শৃঙ্খলা উন্নয়নের লক্ষ্যে ওয়ারী থানাধীন সানাই কমিউনিটি সেন্টারে ডিএমপির মাননীয় কমিশনার স্যারের নির্দেশনায় ওয়ারী থানা এলাকার বিভিন্ন ধরনের স্টেক হোল্ডারদের নিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মাসিক সমন্বয় সভা ( LOCC) অনুষ্ঠিত হয়। উক্ত সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস. এম. শামীম, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার, ওয়ারী জোন, ডিএমপি, ঢাকা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নুরনবী, সহকারী পুলিশ কমিশনার, ওয়ারী জোনাল টিম( ডিবি), ডিএমপি, ঢাকা।

সুরঞ্জনা সাহা, সহকারী পুলিশ কমিশনার,ওয়ারী জোন, ওয়ারী বিভাগ, ডিএমপি, ঢাকা।কপিল দেব গাইন, সহকারী পুলিশ কমিশনার, ট্রাফিক ওয়ারী বিভাগ।সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ওসি ওয়ারী জনাব জানে আলম মুন্সি।

এছাড়াও উপস্থিত ছিলেন ওয়ারী থানা কমিউনিটি পুলিশের সভাপতি কাজী মাসুদ এবং ৩৮ নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব আহমেদ ইমতিয়াজ মান্নাফি গৌরব, ৩৯ নং ওয়ার্ডের কাউন্সিল রোকন উদ্দিন আহমেদ, ৪১ নং ওয়ার্ডের কাউন্সিল আলহাজ্ব সারোয়ার হাসান আলো-সহ উক্ত ওয়ারী থানাধীন বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাগণ, হসপিটাল কর্তৃপক্ষ,মসজিদের ইমামগণ, মন্দিরের পুরোহিত গন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা, ফায়ার সার্ভিস এর কর্মকর্তাগন, বিভিন্ন স্কুলের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ ও শিক্ষক প্রতিনিধি,ওয়াসা প্রতিনিধি, তিতাস গ্যাস প্রতিনিধি, ডিপিডিসির কর্মকর্তা এবং ওয়ারী থানা এলাকার রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তি বর্গ।

উক্ত সমন্বয় সভায় কিশোর গ্যাং, ফুটপাতের হকার উচ্ছেদ, চুরি, ছিনতাই রোধে কমিউনিটি পুলিশের ভূমিকা ও করনীয় নিয়ে আলোচনা হয়।ওয়ারী থানা এলাকাকে মাদকমুক্ত, সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজ মুক্ত, জঙ্গিবাদ মুক্ত করনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সম্পর্কে আলোচনা হয়।ওয়ারী থানা এলাকার যানজট নিরসনে করণীয় সম্পর্কে আলোচনা হয়।পরিবহনে চাঁদাবাজি বন্ধ করনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত আলোচনা হয়।অগ্নি নির্বাপনে সকলের করণীয় সম্পর্কে আলোচনা হয়।

ওয়ারী থানা এলাকার বেশ কিছু স্থানে সিসি ক্যামেরা স্থাপিত হলেও এখনো আরো বেশ কিছু স্থানে সিসি ক্যামেরা স্থাপন সংক্রান্তে আলোচনা হয়।ফুটপাত অবৈধ হকার মুক্ত করনের নিমিত্তে প্রয়োজনীয় আলোচনা হয়।

কেউ যেন কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানিকর হতে পারে এমন কোন কার্যক্রম বা মন্তব্য কোথাও না করেন সে ব্যাপারে আলোচনা হয়। গুজবের ব্যাপারে সকলকে সচেতন থাকতে বলা হয়।

আইনশৃঙ্খলা সংক্রান্ত যে কোন সমস্যায় অফিসারদের সাথে সরাসরি যোগাযোগে সকলকে উৎসাহিত করা হয় এবং ৯৯৯ ও মেসেজ টু কমিশনার এই নম্বরে যোগাযোগের ব্যাপারে ও বলা হয়।

এই সমন্বয় সভায় উপস্থিত সকল স্টেক হোল্ডার সন্তুষ্টি প্রকাশ করেন এবং এ ধরনের সমন্বয় সভা আরো পূর্ব থেকে শুরু হলে আরো ভালো কিছু অর্জন হতো বলে সবাই মনে করেন এবং ডিএমপির মাননীয় কমিশনার স্যারকে বিশেষ ধন্যবাদ জানান এবং এই মাসিক সমন্বয় সভা আয়োজনের ব্যাবস্থা গ্রহন করার জন্য উপ- পুলিশ কমিশনার ( ডিসি) ওয়ারী বিভাগ, ডিএমপি ঢাকা মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2023 Somoyexpress.News
Theme Customized By BreakingNews